Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Javelin Throw

Neeraj Chopra: ৯০ মিটারের লক্ষ্যপূরণে মরিয়া নীরজ

পাভো নুর্মি গেমসে ৮৯.৩০ মিটার এবং পরে স্টকহলম ডায়মন্ড লিগে ৮৯.৯৪ মিটার জ্যাভলিন ছুড়ে ভক্তদের প্রত্যাশার মাত্রা বাড়িয়ে দিয়েছেন নীরজ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ০৭:০৩
Share: Save:

শুক্রবার থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে শুরু হতে চলেছে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। সেই মঞ্চে টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়াও পাখির চোখ করেছেন ৯০ মিটারের দূরত্ব অতিক্রম করার।

গত মাসে পাভো নুর্মি গেমসে ৮৯.৩০ মিটার এবং পরে স্টকহলম ডায়মন্ড লিগে ৮৯.৯৪ মিটার জ্যাভলিন ছুড়ে ভক্তদের প্রত্যাশার মাত্রা বাড়িয়ে দিয়েছেন নীরজ। সংবাদ সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে নীরজ বলেছেন, “এখন অনেক অ্যাথলিটি ৯০ মিটার দূরত্ব অতিক্রম করার ক্ষমতা অর্জন করে ফেলেছে। আমি চেষ্টা করব ইউজিন বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সেই লক্ষ্য পূরণ করতে।”

তবে নিজের ৯০ মিটারের লক্ষ্য স্পর্শ করতে নিজের উপরে বাড়তি চাপ তৈরি করতে চান না নীরজ। তিনি বলেছেন, “আমি খোলা মনে অনুশীলন করেছি। বিশ্ব অ্যাথলেটিক্সে সেই মনোভাব নিয়েই পদকের লড়াইয়ে নামব।” এই প্রতিযোগিতায় পদকের দ্বৈরথে নীরজের প্রতিপক্ষ হিসেবে যাঁর দিকে সকলের নজর ছিল, জার্মানির অ্যাথলিট জোহানেস ভেট্টার কাঁধের চোটের কারণে সরে দাঁড়িয়েছেন। যদিও নীরজ তা নিয়ে নিরুত্তাপ। তিনি বলেছেন, “এ নিয়ে অহেতুক চাপ সৃষ্টি না করে নিজের একশো শতাংশ উজাড় করে দেব।”

হকিতে জয় ভারতের: অধিনায়ক সবিতার দুরন্ত পারফরম্যান্সের সাহায্যে মেয়েদের হকি বিশ্বকাপে কানাডাকে শুটআউটে ৩-২ হারাল ভারত। নির্ধারিত সময়ে ফল ছিল ১-১। সালিমা টেটে সমতা ফেরান ভারতের হয়ে। কিন্তু গোলের সামনে সবিতার প্রায় শুট আউটে ভারতের অধিনায়ক ছ’টি গোল বাঁচান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Javelin Throw Neeraj Chopra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE