Advertisement
০৬ মে ২০২৪
Jhulan Goswami

Indian women cricket: একা ঝুলন কী করবে? মহিলা ক্রিকেট দলে জোরে বোলারের অভাব নিয়ে বিস্ফোরক প্রাক্তন অধিনায়ক

সুযোগ পেলেও অন্য বোলাররা সেটা কাজে লাগাতে পারছে না। সেই কারণেই সমস্যা হচ্ছে বলে মনে করেন অঞ্জুম।

ঝুলন গোস্বামী

ঝুলন গোস্বামী ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৮:০৩
Share: Save:

ভারতের মহিলা দলের সমস্যা নিয়ে মুখ খুললেন অঞ্জুম চোপড়া। বোলার হিসেবে ঝুলন গোস্বামী ছাড়া আর কেউ সে ভাবে নিজেকে প্রমাণ করতে না পারায় সমস্যায় পড়ছে ভারতের মহিলা ক্রিকেট দল। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “ঝুলন কাউকে পাশে পাচ্ছে না। ওকে সাহায্য করার মত নতুন কোনও বোলার তৈরি হচ্ছে না। এটাই ভারতের মহিলা ক্রিকেটের সমস্যা। অনেক দলে তিনজন জোরে বোলার খেলছে। সেখানে ভারতে একমাত্র ঝুলন।”

সুযোগ পেলেও অন্য বোলাররা সেটা কাজে লাগাতে পারছে না। সেই কারণেই সমস্যা হচ্ছে বলে মনে করেন অঞ্জুম। তিনি বলেন, “শিখা পাণ্ডে ইংল্যন্ড সফরে গেলেও দক্ষিণ আফ্রিকা সফরে সুযোগ পায়নি। মেঘনা সিংহ অস্ট্রেলিয়া সফরে দলে এসেছে। এখনও সুযোগ পায়নি। সুযোগ পেলে সেটা কাজে লাগাতে হবে।’’

ভারতের মহিলা দলের কোচ রমেশ পাওয়ার একদিনের ক্রিকেটে ২৫০ বা তার বেশি রান করার চেষ্টা করতে বলছেন ক্রিকেটারদের। তবে সেটা হঠাৎ করে করা সম্ভব নয়। মনে করেন অঞ্জুম। তাঁর ব্যাখ্যা, “বেশ কিছু বছর ধরেই মেয়েদের ক্রিকেটে একদিনের ম্যাচে গড়ে ২৫০-৩০০ করে রান হচ্ছে। তবে হঠাৎ করে ২৫০ রান করে ফেলা সম্ভব নয়। তার জন্য পরিকল্পনা ও প্রস্তুতি থাকা খুব জরুরি।”

আগামী বছর মহিলাদের বিশ্বকাপ রয়েছে। তা নিয়ে এখনই চিন্তিত নন অঞ্জুম। তিনি বলেন, “অস্ট্রেলিয়া সফর চলছে। এর পর বিশ্বকাপের আগে কিছুটা সময় রয়েছে। বেশ কিছু ম্যাচ খেলার সুযোগ থাকছে। এর মধ্যে প্রস্তুতি সেরে ফেলতে হবে। তবে বিশ্বকাপের আগে ক্রিকেটারদের প্রস্তুত থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami BCCI Ramesh Pawar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE