Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘৮৩’ সিনেমায় নিজেদের গল্প বলে প্রাপ্তি মাত্র ১৫ লক্ষ টাকা! অসন্তুষ্ট কপিলের বিশ্বজয়ীরা

নিজস্ব প্রতিবেদন
মুম্বই ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ১২:২৪
বিশ্বকাপ হাতে কপিল। সঙ্গে অমরনাথ। ১৯৮৩ সালে লর্ডসে। ফাইল চিত্র।

বিশ্বকাপ হাতে কপিল। সঙ্গে অমরনাথ। ১৯৮৩ সালে লর্ডসে। ফাইল চিত্র।

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ভারতের বিশ্বকাপ জয় নিয়ে তৈরি হচ্ছে সিনেমা। যার নাম দেওয়া হয়েছে ‘৮৩’। যাতে কপিলের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। আর কবীর খানের পরিচালনায় সেই সিনেমায় নিজেদের প্রাপ্য নিয়ে রীতিমতো অসন্তুষ্ট বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা।

সিনেমা যাঁরা তৈরি করছেন, তাঁদেরকে প্রত্যেক ক্রিকেটারই জানিয়েছেন নিজস্ব কাহিনী। বিশ্বকাপ জয়ের নানা মুহূর্ত তাঁরা ভাগ করে নিয়েছেন। যা তাঁদের চরিত্র ফুটিয়ে তোলার জন্য ব্যবহার করা হবে। এর ভিত্তিতেই হয়েছে চিত্রনাট্য। এর জন্য চুক্তিবদ্ধও হয়েছেন বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা। কিন্তু এর বিনিময়ে যে অর্থ মিলছে, তা মানতে পারছেন না তাঁরা। ফলে, রীতিমতো অসন্তুষ্ট প্রাক্তন ক্রিকেটাররা।

জানা গিয়েছে, বিশ্বকাপজয়ী ১০ জন ক্রিকেটার পাচ্ছেন ১৫ লক্ষ টাকা করে। অর্থাৎ, তাঁদের জন্য মোট দেওয়া হচ্ছে দেড় কোটি টাকা। যা খুব কম বলে মনে করছেন ওই ক্রিকেটাররা। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের অবশ্য একেবারে অন্য চুক্তি রয়েছে। আর বিশ্বকাপজয়ী দলের ওপেনার সুনীল গাওস্কর এখনও চুক্তিতে সই করেননি ফিল্ম-করিয়েদের সঙ্গে।

Advertisement

আরও পড়ুন: হার্দিকের বদলে বিজয়? দেখে নিন রবিবারের ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের সর্বকালের সেরা দলে কারা থাকবেন জানেন​

সম্প্রতি মুম্বইয়ে এই ব্যাপারে আলোচনার জন্য বৈঠকেও বসেছিলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা। সেখানে তাঁরা জনপ্রতি ১৫ লক্ষ টাকাকে ‘অত্যন্ত অল্প’ বলে চিহ্নিত করেন। ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ট্রফি যাঁরা জিতেছিলেন, যা ভারতে ক্রিকেটের রূপরেখাকেই দিয়েছিল বদলে, সেই ক্রিকেটারদের বঞ্চিত করা হচ্ছে বলেই মনে করছেন তাঁরা। তাঁদের ক্ষোভ ক্রমশ বাড়ছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement