Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

সুপার কাপই পাখির চোখ এখন খালিদের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:২১
মোহনবাগান কোচ খালিদ জামিল।—ফাইল চিত্র।

মোহনবাগান কোচ খালিদ জামিল।—ফাইল চিত্র।

খেতাবের লড়াই থেকে ছিটকে গিয়েছে মোহনবাগান। তা হলে আজ, শনিবার কোন লক্ষ্যে খেলতে নামবে তারা? আইজ়ল এফ সি-র বিরুদ্ধে তাদের মাঠে খেলতে নামার আগের দিন কোচ খালিদ জামিলের মুখে শোনা গেল, ‘‘আগে কী হয়েছে তা মনে রাখতে চাই না। আমরা কালকের ম্যাচ নিয়েই ভাবছি। আমাদের লক্ষ্য যত বেশি সংখ্যক পয়েন্ট সংগ্রহ করা। প্রথম চার দলের মধ্যে থাকাই লক্ষ্য আমাদের।’’ তিনি জানিয়েছেন, ভুবনেশ্বরে সুপার কাপের মূল পর্বে খেলা নিশ্চিত করাই প্রধান লক্ষ্য। তার জন্য দলকে বাকি ম্যচগুলিতে জিততে হবে।

যে দলের বিরুদ্ধে পাহাড়ে খেলতে গিয়েছেন খালিদ, সেই দলকে দু’বছর আগে আই লিগ চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। গত বছর ইস্টবেঙ্গলের জার্সিতে ম্যাচ খেলতে গিয়ে পাহাড়ি সমর্থকদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল খালিদকে। এ দিন অবশ্য আইজ়লের প্রশংসাই করেছেন খালিদ। দিপান্দা ডিকাদের কোচ বলে দিয়েছেন, ‘‘আইজ়ল শক্তিশালী দল। এখানকার দর্শকরা মাঠ ভর্তি করে এলেও খেলতে কোনও সমস্যা হয় না।’’ আইজ়লের শেষ ম্যাচ বাতিল হয়েছিল গোকুলমের সঙ্গে। কাশ্মীরের তুষারপাতের জন্য আটকে গিয়েছিল দক্ষিণের দলটি। ফলে পনেরো দিন বিশ্রাম পেয়ে চাঙ্গা মিজোরামের ক্লাব। দলের কোচ স্ট্যানলি রোজারিও দায়িত্ব নেওয়ার পর অবনমনে চলে যাওয়া আইজ়ল তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়েছে। কলকাতায় কোচিং করিয়ে যাওয়া স্ট্যানলি বলে দিলেন, ‘‘আমি দায়িত্ব নেওয়ার পর সামান্য কিছু পরিবর্তন করেছি। তাতেই শেষ তিনটি ম্যাচে দল ভাল ফল করেছে। মিজো ছেলেরা দারুণ প্রতিভাবান। ওরা যদি নিজেদের খেলা খেলতে পারে তা হলে আমরা লিগ টেবলের ভাল জায়গায় পৌঁছে যাব।’’ পাশাপাশি তাঁর মন্তব্য, ‘‘মোহনবাগান বড় দল। কিন্তু আমরা আমাদের সেরাটা দিতে তৈরি।’’

ইউতা কিনোয়াকি ছাড়া সব বিদেশিই রয়েছেন দলে। জিততে হলে ডিকা এবং হেনরি কিসেক্কাকে শুরু থেকেই খালিদকে নামাতে হবে গোলের জন্য। দেখার, মোহনবাগান কোচ কী করেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement