Advertisement
০৭ মে ২০২৪
kidambi srikanth

Kidambi-Prannoy: দ্বিতীয় রাউন্ডে শ্রীকান্তরা

বিশ্বের প্রাক্তন এক নম্বর শ্রীকান্ত ২০১৭-তে ইন্দোনেশীয় মাস্টার্সে চ্যাম্পিয়ন হয়েছিলেন।

কিদম্বি শ্রীকান্ত।

কিদম্বি শ্রীকান্ত। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ০৮:৫০
Share: Save:

ইন্দোনেশীয় মাস্টার্স ব্যাডমিন্টনে শুরুটা ভালই হল কিদম্বি শ্রীকান্ত ও এইচ এস প্রণয়ের। তবে প্রথম রাউন্ডে শ্রীকান্তকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছিলেন ফ্রান্সের ক্রিস্তো পোপোভ। প্রথম গেম ভারতীয় তারকা ২১-১৮ জিতলেও দ্বিতীয় গেম ফরাসি প্রতিপক্ষ ২১-১৫ জিতে নেন। নির্ণায়ক গেমেও একটা সময় পর্যন্ত লড়াই হয় হাড্ডাহাড্ডি। তবে শ্রীকান্তই শেষ গেম ২১-১৬ জিতে ম্যাচ বার করে ফেলেন। খেলা চলে এক ঘণ্টা ১৫ মিনিট।

বিশ্বের প্রাক্তন দশ নম্বর প্রণয়কে খেলতে হয়েছে মালয়েশিয়ার লিউ ডারেনের সঙ্গে। ব্যাডমিন্টনে এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা খেলোয়াড় প্রথম রাউন্ডের ম্যাচ স্ট্রেট গেমে জিতলেও মালয়েশীয় তারকা ডারেন সহজে জমি ছাড়েননি। প্রণয়ের পক্ষে ফল ২২-২০, ২১-১৯।

বিশ্বের প্রাক্তন এক নম্বর শ্রীকান্ত ২০১৭-তে ইন্দোনেশীয় মাস্টার্সে চ্যাম্পিয়ন হয়েছিলেন। তবে সাম্প্রতিক সময়ে তাঁকে পরিচিত ছন্দে পাওয়া যাচ্ছে না। এখানে দ্বিতীয় রাউন্ডেও তাঁর কাজটা কঠিন। এ বার শ্রীকান্তকে খেলতে হবে বিশ্বের ছ’নম্বর ইন্দোনেশীয় তারকা জোনাথান ক্রিস্টির সঙ্গে। অবশ্য আরও কঠিন প্রতিপক্ষের সামনে পড়েছেন প্রণয়। তিনি কোনও ভাবে দ্বিতীয় রাউন্ডের বাধা টপকাতে পারলে সেটাকে অঘটনই বলতে হবে। প্রণয় পরীক্ষা দেবেন অলিম্পিক্স চ্যাম্পিয়ন ও দ্বিতীয় বাছাই ভিক্টর অ্যাক্সেলসেনের বিরুদ্ধে। প্রসঙ্গত এখানে মঙ্গলবারই দ্বিতীয় রাউন্ডে উঠেছিলেন পি ভি সিন্ধু ও লক্ষ্য সেন।

মিক্সড ডাবলসে ভারতের ধ্রুব কপিলা ও এন সিক্কি রেড্ডি জুটি হারিয়ে দিয়েছেন প্রবীণ জর্ডান ও মেলাটি ডায়েভা ওক্টাভিয়ান্তিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE