×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

চ্যাম্পিয়ন লি

নিজস্ব প্রতিবেদন
২৯ সেপ্টেম্বর ২০১৪ ০৩:০২
ছবি পিটিআই

ছবি পিটিআই

পোল্যান্ডের মার্সিন মাটকৌস্কিকে নিয়ে প্রথম এটিপি টুর্নামেন্টে নেমে কুয়ালা লামপুরে চ্যাম্পিয়ন হলেন লিয়েন্ডার পেজ। রবিবার মালয়েশিয়ান ওপেন ফাইনালে তাঁরা ৩-৬, ৭-৬ (৫), ১০-৫ জেতেন দ্বিতীয় বাছাই জেমি মারে ও জন পিয়ার্সের বিরুদ্ধে। দেড় ঘণ্টার ফাইনাল জিতে লিয়েন্ডার বলেন, “এ রকম ম্যাচে হার-জিতের মধ্যে তফাৎ খুব কম। এই ম্যাচেও সে রকমই হয়েছে। আমরা শুরু থেকেই যে ভাল খেলেছি, তা নয়। তবে শুরু থেকে আমরা আত্মবিশ্বাসী ছিলাম।”

মাটকৌস্কি সার্কিটে লিয়েন্ডারের ৯৮ নম্বর ডাবলস পার্টনার। এই নিয়ে এটিপি টুরে এটি লিয়েন্ডারের ৫৪ নম্বর খেতাব। পরিসংখ্যান বলছে ১৯৯৭ থেকে প্রতি বছর তিনি অন্তত একটি করে এটিপি ওয়ার্ল্ড টুর খেতাব জিতেছেন। গত বছর রাডেক স্টেপানেককে সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্র ওপেন খেতাবের পর এটাই সার্কিটে তাঁর প্রথম সাফল্য। মাটকৌস্কির সঙ্গেও এর আগে কোনও খেতাব জেতেননি তিনি।

এ দিকে, লিয়েন্ডারের যেটা আবার টেনিস আঁতুরড়ঘর সেই সাউথ ক্লাবে নবনির্বাচিত প্রেসিডেন্ট এনরিকো পিপার্নো জানালেন শনিবার তিনি যে বক্তব্য রেখেছিলেন, তাতে “আগের কমিটি কোনও প্রতিশ্রুতি রাখেনি” এটা তিনি ঠিক বলতে চাননি। তিনিও গত কমিটিতে ভাইস প্রেসিডেন্ট ছিলেন। আসলে, সাউথ ক্লাবের উন্নয়নের কাজগুলি প্রাথমিক স্তরে শুরু হয়েছে। এখন সদ্য নির্বাচিত কমিটি সেই কাজ আরও দ্রুত এগিয়ে নিয়ে যেতে চায়।

Advertisement
Advertisement