Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Argentina

গোলসংখ্যা বাড়ানোর বার্তা দিলেন মেসি

উরুগুয়ে ম্যাচের পরেই উল্লসিত মেসি ড্রেসিংরুমেই সতীর্থদের নিয়ে আলোচনায় বসে পড়েন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২১ ০৭:৫২
Share: Save:

শেষ ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে জয় মুহূর্তে পাল্টে দিয়েছে আর্জেন্টিনা শিবিরের ছবি। দু’ম্যাচে চার পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দুই নম্বরে রয়েছে লিয়োনেল মেসিদের দেশ। আজ, সোমবার প্যারাগুয়ের বিরুদ্ধে লতে নামার আগে কোচ লিয়োনেল স্কালোনি জানিয়েছেন, ছন্দে ফিরতে শুরু করেছে দল।

উরুগুয়ে ম্যাচের পরেই উল্লসিত মেসি ড্রেসিংরুমেই সতীর্থদের নিয়ে আলোচনায় বসে পড়েন। তিনি বলেন, “বরাবর বিশ্বাস করি, এই দল শুধুমাত্র আমার উপরেই নির্ভরশীল নয়। অনেক ভালো মানের ফুটবলার রয়েছে, যারা এ বার কোপায় খেলতে এসেছে। কিন্তু ম্যাচে জয়ের সঙ্গে অনেক গোল না করতে পারলে নিজেদের প্রতি বিশ্বাস পুরোমাত্রায় ফেরে না। পরের ম্যাচগুলিতে জয়ের সঙ্গে গোলের সংখ্যাও বাড়াতে হবে।” যোগ করেন, “উরুগুয়ের বিরুদ্ধে জয় এটা প্রমাণ করে দিয়েছে, এই দল ঠিক লক্ষ্যেই এগোচ্ছে।” তিনি আরও বলেছেন, “আমাদের ফুটবল নিয়ে লোকে নানা ধরনের মন্তব্য করছেন। তাঁদের হয়তো এই খেলা ভাল লাগছে না। কিন্তু আমি বলব, কাউকে খুশি করতে গিয়ে নিজেদের ছন্দ নষ্ট করা নির্বুদ্ধিতা। মাঠের বাইরে কী হচ্ছে, তা সম্পূর্ণ ভুলে গিয়ে আমাদের চিন্তা করতে হবে কী ভাবে চ্যাম্পিয়ন
হতে পারি।”

মেসি যা-ই বলুন, বাস্তবে আর্জেন্টিনা শিবিরের ছবি একটু ভিন্ন প্রকৃতির। ইন্টার মিলানের তারকা স্ট্রাইকার লাওতারো মার্তিনেস এখনও ছন্দে ফেরেননি। শেষ চার ম্যাচে দেশের জার্সিতে একটি গোলও করতে পারেননি, তার উপরে সহজ সুযোগ নষ্ট করে দলের চিন্তা আরও বাড়িয়েছেন। ঘুরেফিরে সেই মেসির গোলের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে দলকে। কোচ লিয়োনেল স্কালোনি বলেছেন, “মার্তিনেসের কোথাও একটা সমস্যা তো হচ্ছেই। তবে ও এই দলের নির্ভরযোগ্য স্ট্রাইকার। তাই আরও একটু সময় ওর ছন্দে ফেরার জন্য অপেক্ষা করতে হবে।” প্যারাগুয়ে ম্যাচে হয়তো শুরু থেকে খেলতে পারেন প্রাক্তন ম্যান সিটি স্ট্রাইকার সের্খিয়ো আগুয়েরো। যাঁর সঙ্গে আর্জেন্টিনা কোচের সম্পর্ক মোটেও মধুর নয়। কিন্তু মার্তিনেসের সাম্প্রতিক ব্যর্থতা তাঁকে বাধ্য করছে আগুয়েরোকে প্রথম দলে ফেরাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE