Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Margaret Court

সেরিনাকে তোপ কোর্টের, সম্মান কখনওই করেনি

প্রসঙ্গত কোর্ট এই মুহূর্তে থাকেন পার্‌থে। সেখানকার একটি গির্জার যাজক হিসেবে যুক্ত। সাম্প্রতিক অতীতে বর্ণবৈষম্য এবং সমকামিতা নিয়েও তিনি মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন।

বিতর্ক: সেরিনাকে নিয়ে মন্তব্য মার্গারেট কোর্টের। ছবি: টুইটার

বিতর্ক: সেরিনাকে নিয়ে মন্তব্য মার্গারেট কোর্টের। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৬
Share: Save:

সেরিনা উইলিয়ামসের অবসরের বিষাদ এখনও কাটিয়ে উঠতে পারেনি টেনিস-বিশ্ব। তারই মধ্যে প্রাক্তন মার্কিন তারকার বিরুদ্ধে তোপ দাগলেন মেয়েদের টেনিসে ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক মার্গারেট কোর্ট। ৮০ বছরের এই কিংবদন্তি ইংল্যান্ডের একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন, সেরিনা কোনও দিন তাঁকে যোগ্য সম্মান দেননি।

ওই সংবাদপত্রকে কোর্ট বলেছেন, “আমি খেলোয়াড় হিসেবে সেরিনাকে বরাবর সম্মান দেখিয়ে এসেছি। কিন্তু আমার মনে হয়েছে, ও কোনও সময়েই সেই সম্মান আমাকে দেয়নি।”

প্রসঙ্গত কোর্ট এই মুহূর্তে থাকেন পার্‌থে। সেখানকার একটি গির্জার যাজক হিসেবে যুক্ত। সাম্প্রতিক অতীতে বর্ণবৈষম্য এবং সমকামিতা নিয়েও তিনি মন্তব্য করে সংবাদের শিরোনামে উঠে এসেছিলেন। ওই সাক্ষাৎকারে কোর্ট স্পষ্ট ভাষায় জানিয়েছেন, ১৯৬০ এবং ১৯৭০ দশকের শুরুতে তিনি কোর্টে যে সাফল্য অর্জন করেন, তাকে কোনও সময়েই উঁচু নজরে দেখা হয়নি। খানিকটা হলেও তার অবমূল্যায়নই করা হয়েছে। কোর্টের কথায়, “এটা আমার কাছে অত্যন্ত দুঃখজনক বলেই মনে হয়েছে। এখন তো প্রচুর সংবাদমাধ্যম ও টেলিভিশন চ্যানেলের আগমন ঘটেছে। কিন্তু বিশেষ করে টেনিসে ওরা কোনও সময়েই আমার নামটা উল্লেখ করতে তেমন পছন্দ করে না। এর নেপথ্যে কী কারণ আছে আমি জানি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Margaret Court Serena Williams
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE