Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাইফকে কী বলে স্লেজ করতেন নাসির হুসেন?

নিজস্ব প্রতিবেদন
২৮ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৩৬
মহম্মদ কইফ। ছবি: এএফপি।

মহম্মদ কইফ। ছবি: এএফপি।

লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায়ের জার্সি ওড়ানোর কথা মনে আছে? আপনি যদি ভারতীয় ক্রিকেটের সমর্থক হন, তা হলে সেই দৃশ্য আপনার ভোলার কথা নয়। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সে এক রূপকথার মতো।

লর্ডসের মাটিতে ইংল্যান্ডকে বধ করে যে দৃষ্টান্ত তৈরি করেছিলেন সৌরভ, বর্তমানে সেই ধারাবাহিকতা নিয়েই এগিয়ে চলেছেন বিরাট কোহালি।

কিন্তু লর্ডসের মাঠে ন্যাটওয়েস্ট ফাইনালে অধিনায়ক সৌরভের আগ্রসন ক্রিকেট বিশ্বের সামনে এলেও, সেই জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মহম্মদ কাইফের। ফাইনালে অপরাজিত ৮৭ রানের ম্যাচ উইনিং ইনিংস খেলেন কাইফ। ইংল্যান্ডের ৩২৫ রানের জবাবে দু’বল বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত।

Advertisement

কিন্তু এক দিকে যখন সচিন-সৌরভ-দ্রাবিড়রা আউট হয়ে গিয়েছেন, সেই পরিস্থিতিতে ইংল্যান্ডের মাঠে ফাইনালের লড়াইয়ে ওই ম্যাচ উইনিং ইনিংস খেলাটা কি খুব সহজ ছিল? শুধু কি ফ্লিনটফ-টুডোরকেই সামলাতে হয়েছিল কাইফ কে?

আরও পড়ুন: ধোনির নির্দেশ না মেনে শেষ টি২০তে হাতেনাতে ফল পেলেন রায়না

আরও পড়ুন: কুলদীপকে টেস্ট ক্রিকেটে আরও সুযোগ দেওয়া উচিত: হগ

সাধারণ ভাবে উত্তরটা হয়তো হ্যাঁ-ই বলবেন আপনি। কিন্তু, সেই ম্যাচকে যদি চাক্ষুস করে থাকেন, তা হলে নিশ্চিত ভাবে আপনি জানেন ইংল্যান্ড বোলিং অ্যাটাকের পাশাপাশি ইংলিশ ক্রিকেটারদের ক্রমাগত স্লেজিংকেও মুখ বুজে সহ্য করতে হয়েছিল কাইফকে।

ঐতিহাসিক সেই জয়ের এত দিন পর সেই কথাই টুইট করে জানালেন কাইফ।

টুইটারে এক সমর্থক কাইফকে জিজ্ঞাসা করেন “ন্যাটওয়েস্ট ফাইনালের মাঝে আপনি এবং যুবরাজ কী বিষয়ে আলোচনা করছিলেন? ইংলিশ প্লেয়াররা কি স্লেজ করছিলেন?” ? ?


টুইটারে এক সমর্থক কাইফকে জিজ্ঞাসা করেন “ন্যাটওয়েস্ট ফাইনালের মাঝে আপনি এবং যুবরাজ কী বিষয়ে আলোচনা করছিলেন? ইংলিশ প্লেয়াররা কি স্লেজ করছিলেন?”

জনৈক ওই সমর্থকে জবাবে কাইফ টুইটে লেখেন “হ্যাঁ আসলে নাসির হুসেন আমাকে বাস ড্রাইভার বলে ডাকছিলেন।” ) !


আরও পড়ুন

Advertisement