Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

জয়ে ফিরেই সঞ্জয়ের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন ডিকার

কৌশিক চক্রবর্তী
০৭ জানুয়ারি ২০১৮ ১৯:১৩
ডিপান্ডা ডিকা। ছবি: সুদীপ্ত ভৌমিক।

ডিপান্ডা ডিকা। ছবি: সুদীপ্ত ভৌমিক।

আইজল ম্যাচ জিতে খুশির হাওয়া বাগান শিবিরে। কিছুটা স্বস্তিতে কোচ-ফুটবলাররা। তবে, এরই মধ্যে বাগানের প্রাক্তন কোচ সঞ্জয় সেনের স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন তুলে দিলেন ডিপান্ডা ডিকা। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে বাগানের তারকা স্ট্রাইকার বলেন, “আগের কোচ লং বল বেশি খেলাতেন, কিন্তু নতুন কোচ পাসিং ফুটবলের উপরই বেশি জোড় দিচ্ছেন। এতে আমাদের সুবিধে হচ্ছে।”

এ দিনের ম্যাচে মোহনবাগান জিতেছে ২-০ গোলে। প্রথম গোল আত্মঘাতী। দ্বিতীয় গোলটি করেন ডিকা। নিজের গোলের প্রসঙ্গে ডিকা বলেন, “আমার উপর কোনও চাপ ছিল না, সমর্থকরা আমায় সমর্থন করেছেন, গোটা দলের হয়ে গলা ফাটিয়েছেন।”

লিগের মাঝপথে সঞ্জয় সেন দায়িত্ব ছাড়ায় এই ম্যাচে অগ্নিপরীক্ষা ছিল সহকারী কোচ থেকে সদ্য হেড কোচ হয়ে ওঠা শঙ্করলাল চক্রবর্তীর কাছে। এ দিন সাংবাদিক সম্মেলনে সেটা মেনেও নেন তিনি।

Advertisement

আরও পড়ুন: শঙ্করলালের হাত ধরে জয়ে ফিরল মোহনবাগান

আরও পড়ুন: চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ হাসি

শঙ্কর বলেন, “এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। দলের এই জয়টা দরকার ছিল। দল জেতায় ভাল লাগছে। ওদের দু’জন ডিফেন্ডার প্রায় সাড়ে ৬ ফুট উচ্চতার হওয়ায় আমি বলেছিলাম মাটিতে বল রেখে খেলতে। ছেলেরা সেই কথা শুনেছে।” পাশাপাশি এই ম্যাচেও তিনি যে খুব বেশি চাপে ছিলেন না, তাও বলেন শঙ্করলাল। তাঁর কথায়, “আমি বিশেষ বড় কেউ নই। আমি বরাবরই আত্মবিশ্বাসী। আত্মবিশ্বাস আমার সম্পদ।”

আরও পড়ুন

Advertisement