Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Daria Saville

Tennis: ফরাসি ওপেন খেলে দেশে ফিরতে পারছেন না রাশিয়ার টেনিস খেলোয়াড়! কেন

মস্কোয় জন্মেও অস্ট্রেলিয়ার হয়ে টেনিস খেলেন সেভিয়া। এর আগে মাঝে মধ্যে রাশিয়া যেতেন তিনি। কিন্তু এ বার তাতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

দেশে ফিরতে পারছেন না রাশিয়ার টেনিস খেলোয়াড়

দেশে ফিরতে পারছেন না রাশিয়ার টেনিস খেলোয়াড় ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৭:৪৪
Share: Save:

মস্কোয় জন্মেছেন তিনি। কিন্তু তার পরেও তিনি দেশে ফিরতে পারছেন না বলে জানিয়েছেন রাশিয়ার মহিলা টেনিস খেলোয়াড় দারিয়া সেভিয়া। কিন্তু কেন? কারণ প্রকাশ্যেই তিনি সমর্থন করেছেন ইউক্রেনকে।

রাশিয়ায় জন্মালেও ২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ার হয়ে টেনিস খেলেন সেভিয়া। ফরাসি ওপেনেও খেলছেন তিনি। অন্য দেশের হয়ে খেললেও রাশিয়াতে তাঁর অনেক বন্ধু রয়েছে। তাই মাঝে মধ্যেই সে দেশে যান তিনি। এখন তাতে সমস্যা দেখা দিয়েছে। সেভিয়া বলেন, ‘‘আমার অনেক বন্ধু রাশিয়াতে থাকে। আমি সবাইকে সমান মনে করি। ওদের প্রতি আমার দৃষ্টিভঙ্গি বদলায়নি। আমি রাশিয়াতে ফিরতে চাই। কিন্তু ইউক্রেনকে সমর্থন করায় সমস্যা হয়েছে।’’

রাশিয়ার টেনিস খেলোয়াড়দের নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে উইম্বলডনে। তার প্রতিবাদে এটিপি ও ডব্লিউটিএ জানিয়েছে, উইম্বলডনে প্রতিদ্বন্দ্বিতা করলেও কোনও খেলোয়াড়কে র‌্যাঙ্কিং পয়েন্ট দেওয়া হবে না। এতে খেলোয়াড়দের ক্ষতি হবে বলে মনে করেন সেভিয়া।

ইউক্রেন ও ইউক্রেনের টেনিস খেলোয়াড়দের সমর্থন করলেও উইম্বলডনে রাশিয়ার খেলোয়াড়দেরও সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন সেভিয়া। তিনি বলেন, ‘‘আমার মতে উইম্বলডনে রাশিয়ার খেলোয়াড়দেরও সুযোগ দেওয়া উচিত। কারণ খেলার মধ্যে রাজনীতি নিয়ে আসা উচিত নয়। উইম্বলডনের মতো প্রতিযোগিতায় খেলার সুযোগ না পেলে খেলোয়াড়দের ক্ষতি হবে। সেটা কখনওই হতে দেওয়া উচিত নয়।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE