Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪

কলকাতায় ফিরে ব্যাগ-বিভ্রাটে মৌমা

কমনওয়েলথ থেকে জোড়া পদক জিতে ফেরার পর মৌমা মঙ্গলবার রাতে বলে দিলেন, ‘‘ওই ব্যাগে আমার ব্যাট, রাবার এবং অনুশীলনের সব সরঞ্জাম আছে।

আগমন: কলকাতা ফিরলেন মৌমা (বাঁ দিকে) ও সুতীর্থা। নিজস্ব চিত্র

আগমন: কলকাতা ফিরলেন মৌমা (বাঁ দিকে) ও সুতীর্থা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৮ ০৪:৩৫
Share: Save:

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট থেকে সোনা নিয়ে ফিরেও উৎসবে সামিল হতে পারলেন না মধ্যমগ্রামের মৌমা দাস। রাত পর্যন্ত নিজের ব্যাগ কোথায় পড়ে আছে, তার খোঁজ পাননি সোনার মেয়ে। একটি নামী বিমান সংস্থা তাঁর জিনিসপত্র দিল্লি থেকে কলকাতায় পাঠায়নি এবং ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করেছে বলে অভিযোগ করেছেন দেশের অন্যতম সফল মহিলা ক্রীড়াবিদ।

কমনওয়েলথ থেকে জোড়া পদক জিতে ফেরার পর মৌমা মঙ্গলবার রাতে বলে দিলেন, ‘‘ওই ব্যাগে আমার ব্যাট, রাবার এবং অনুশীলনের সব সরঞ্জাম আছে। ওটা না হলে আমি তো অনুশীলনেই নামতে পারব না। কাল (বুধবার) থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করব ভেবেছিলাম। সেটা করতে পারছি না।’’ এ দিন শহরে ফেরা দুই সোনা জয়ী মৌমা এবং সুতীর্থা মুখোপাধ্যায়ের ২০ এপ্রিল সুইডেন যাওয়ার কথা বিশ্ব টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে যোগ দিতে। ২৩ এপ্রিল থেকে সেখানে প্রস্তুতি শিবির শুরু হবে ভারতের। টুর্নামেন্ট শুরু হবে ২৮ এপ্রিল। তার আগে দুই বঙ্গ কন্যা চাইছেন অনুশীলনে ডুবে থাকতে। এ দিন সকালে দিল্লি থেকে কলকাতায় পৌঁছন দুই তারকা। ক্রীড়া দফতরের প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্ল ছাড়াও ছিলেন রাজ্য সংস্থার কর্তারা। বিভিন্ন ক্লাবের কর্তারা এসেছিলেন শিক্ষার্থীদের নিয়ে। কিন্তু বিমানে সুতীর্থার ব্যাগ এলেও দেখা যায় মৌমারটা আসেনি। তাঁকে জানানো হয়, দিল্লিতে শুল্ক বিভাগ সব আটকে দিয়েছে। মৌমা যোগা়যোগ করেন দিল্লিতে শুল্ক বিভাগের কর্তাদের সঙ্গে। তাঁকে জানানো হয়, এ রকম কিছু হয়নি। এর পরেই বিমান সংস্থার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন মৌমা। তারা তখন ব্যাগের হদিশ দিতে পারেনি। মৌমা বললেন, ‘‘সোনা ও রুপোর পদক দুটো হাত ব্যাগে নিয়েছিলাম সবাইকে দেখাব বলে। ওটা ছাড়া আমার সব কিছু ওই ব্যাগে আছে। সমস্যায় পড়ে গেলাম।’’

মৌমা এবং সুতীর্থা দু’জনেই বললেন, ‘‘ব্যক্তিগত পদক পাইনি বলে আফশোস নেই। ২০০২ থেকে সিঙ্গাপুর দলগত পদকটা নিয়ে যাচ্ছিল কমনওয়েলথ থেকে। ওদের হারিয়ে সেনা জেতাটা তাই বেশি আনন্দের।’’ মৌমা এর আগে কমনওয়েলথে গিয়েছেন। সুতীর্থার এ বারই প্রথম যোগ দেওয়া। সে জন্য কাঁকিনাড়ার মেয়ের আনন্দ বেশি। বয়স বিতর্ক, ভিসা সমস্যা কাটিয়ে উঠে দলগত বিভাগে সোনা জেতা কাঁকিনাড়ার সুতীর্থা বললেন, ‘‘বড়দের সঙ্গে কমনওয়েলথের মতো টুর্নামেন্টে নেমে প্রথম সোনা। আমার স্বপ্নপুরণ হয়েছে বলতে পারেন। আমাদের পদক দেওয়ার সময় যখন ভারতের জাতীয় সঙ্গীত বাজছিল তখন দারুণ অনুভূতি হচ্ছিল।’’ পাশাপাশি তাঁর মন্তব্য, ‘‘এই পদকটা আমাকে বিশ্ব চ্যাম্পিয়নশিপে আত্মবিশ্বাস বাড়াবে।’’ মঙ্গলবার বেশি রাতে জানা যায়, মৌমার ব্যাগে একটি ‘পাওয়ার ব্যাঙ্ক’ (মোবাইল ফোন চার্জ দিতে যা ব্যবহার হয়) থাকায় ওই বিমান সংস্থা তাঁর ব্যাগ আটকে দিয়েছিল। মৌমাকে জানানো হয়েছে, বুধবার তিনি ব্যাগ ফেরত পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE