Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Sports News

নতুন ব্যথা, মুস্তাফিজুরের আইপিএল খেলা সংশয়ে

নিউজিল্যান্ডে বসে চার চারটি সুসংবাদ পেলেন মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদ এবারও রেখে দিয়েছে মুস্তাফিজুরকে। সুসংবাদের শুরু এখান থেকেই।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৭ ১৪:০৩
Share: Save:

নিউজিল্যান্ডে বসে চার চারটি সুসংবাদ পেলেন মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদ এবারও রেখে দিয়েছে মুস্তাফিজুরকে। সুসংবাদের শুরু এখান থেকেই। প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসি-র বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার খবরটাও নিউজিল্যান্ডে বসেই পেয়েছেন। আরও দু’টি সুসংবাদ পেলেন ১০ দিনের মধ্যে। ১৩ মাস পর ওয়ানডে সিরিজে প্রত্যাবর্তনের পর দুই ম্যাচে চার উইকেট নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ে এক লাফে ২৯ ধাপ এগিয়েছেন কাটার মাস্টার। ৫৮তম স্থান থেকে বছরের প্রথম দিনে আইসিসি প্রকাশিত র‌্যাংকিংয়ে উঠে এসেছেন ২৯ নম্বরে। ওয়ানডে-তে কেরিয়ার সেরা ৫৩৪ রেটিং পয়েন্ট পাওয়ার সুসংবাদটাও পেয়েছেন ইংরেজি নববর্ষের দিনে। সোমবার পেলেন আর একটি সুসংবাদ। ওয়ানডে’র মতো টি-২০তেও কেরিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে এখন অবস্থান করছেন এই বাঁ হাতি। সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজে দুটি ম্যাচ খেলে পেয়েছেন মাত্র একটি উইকেট। তার পরও সোমবার প্রকাশিত আইসিসি-র সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে এক লাফে ১০ ধাপ উপরে উঠে এসেছেন মুস্তাফিজুর। ২০ নম্বর থেকে ১০ নম্বরে উঠে এসেছেন। তবে এই সুসংবাদটা শোনার পরও ঢাকা থেকে পেয়েছেন সতর্কবার্তা। এবং তা খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান এমপি-র থেকে।

Advertisement

আরও পড়ুন

আমাদের ব্যাটে ফের ভয়ডরহীন ক্রিকেট

কাঁধের অস্ত্রোপচারের ধকল কাটিয়ে মাঠে ফিরে এখন অন্য সমস্যায় পড়েছেন মুস্তাফিজুর। কোমরে ব্যথা। নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো হচ্ছে নাকি এ কারণেই। ব্যথার কারণে একবার নাকি দেশে ফিরে আসতেও চেয়েছিলেন। এ কথা ঢাকায় ফিজিও বায়েজিদুল ইসলামের কাছ থেকে জানতে পারেন বিসিবি সভাপতি। সোমবার মিডিয়াকে বিসিবি সভাপতি বলেন, “টি-২০ সিরিজের ম্যাচে মুস্তাফিজুরের খেলার কথা ছিল। যখন শুনলাম ও খেলবে না, তখন ওকে ফোন করে জানতে চাইলাম সমস্যাটা কোথায়। মুস্তাফিজ বলল ওর ব্যথা লাগছে। বিষয়টি জানতে চাইলাম তখন আমি মাশরাফি, সাকিব, মুশফিক, কোচের কাছে। পরে বায়েজিদকে (বিসিবি-র ফিজিও) আমার বাসায় এনে মুস্তাফিজুরের সঙ্গে টেলিফোনে কথা বলানো হল। টেলিফোনে বিস্তারিত জেনে বায়েজিদ বলল, যেখানে অপরেশন হয়েছে সেখানে নয়, কোমরে নুতন করে ব্যথা অনুভব করছে মুস্তাফিজুর। যখন শুনলাম ও দেশে ফিরে আসতে চাইছে, তখন না করে দিয়েছি। ওখানেই সর্বোচ্চ চিকিৎসা নিয়ে সুস্থ করে দেশে ফিরে আসাই হবে উত্তম কাজ। এটাই বলে দিয়েছি।”

Advertisement

নিজের প্রথম আইপিএল-এই বাজিমাত করেছেন মুস্তাফিজুর। সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ট্রফি জয়ে রেখেছেন অবদান। পেয়েছেন আইপিএলের সেরা উদীয়মার ক্রিকেটারের পুরস্কার। এক কোটি ৪০ লাখ টাকায় রেখে দেওয়া মুস্তাফিজুরকে এবারও প্রথম ম্যাচ থেকে পেতে চাইবে সানরাইজার্স হায়দারাবাদ। এপ্রিলে শুরু আইপিএল। মুস্তাফিজুরের খেলার ভাগ্য এখন নির্ভর করছে বিসিবি-র সিদ্ধান্তের উপর। এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান এমপি। “আইপিএলে খেলতে হলে বিসিবি থেকে অনাপত্তিপত্র (এওসি) নিতে হবে তাকে। তবে তার আগে ও যদি শারীরিকভাবে সম্পূর্ণ ফিট না থাকে, তাহলে এক শতাংশ ঝুঁকিও নেবে না বিসিবি। পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগে আমরা কোনও ঝুঁকিই নেব না”- বলেছেন নাজমুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.