Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

পাকিস্তানের বিরুদ্ধে নাটকীয় জয় নিউজিল্যান্ডের

সংবাদ সংস্থা
মাউন্ট মাউনগানুই, নিউজিল্যান্ড ৩০ ডিসেম্বর ২০২০ ১৭:৫৪
উইকেট নেওয়ার পর স্যান্টনার। ছবি: সোশ্যাল মিডিয়া

উইকেট নেওয়ার পর স্যান্টনার। ছবি: সোশ্যাল মিডিয়া

পঞ্চম দিনের খেলা বাকি ছিল মাত্র সাড়ে ৪ ওভার। সেই ২৯ বল কোনও ভাবে কাটিয়ে দিতে পারলেই পাকিস্তান ফিরিয়ে আনতে পারতো ১৯৮৮ সালের স্মৃতি। ক্যারিবিয়ান বোলারদের সামলে ১২৯ ওভার টিকে ছিল পাকিস্তান। বুধবার সেই ইতিহাস ফের সৃষ্টির মুখে থমকে গেল কিউই বোলারদের দাপটে।

ম্যাচ জেতার জন্য চতুর্থ ইনিংসে পাকিস্তানের সামনে নিউজিল্যান্ড লক্ষ্য রাখে ৩৭৩ রানের। এক প্রকার অসম্ভব ছিল। মঙ্গলবারের খেলা শেষ হয় পাকিস্তানের ৩ উইকেটে ৭১ রানে। বুধবার ম্যাচের শেষ দিন ব্যাট করতে নামার সময় নিউজিল্যান্ডের লক্ষ্য ছিল বাকি ৭ উইকেট। মহম্মদ রিজওয়ানের নেতৃত্বে পাকিস্তান চেষ্টা করে যাচ্ছিল সারা দিন ক্রিজে টিকে থাকার। সেই লড়াইয়ে প্রায় সফল হয়েও গিয়েছিল তারা। কিন্তু দিনের ২৯ বল বাকি থাকতেই কিউই স্পিনার মিচেল স্যান্টনার নাসিম শাহের উইকেট তুলে নিয়ে শেষ করে দেন পাকিস্তানের আশা। ১০১ রানে ম্যাচ হারে তারা।

ফাওয়াদ আলম (২৬৯ বলে ১০২ রান) চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। অধিনায়ক রিজওয়ানও (১৯১ বলে ৬০ রান) ক্রিজে টিকে থাকার লড়াই করছিলেন। কিন্তু তাঁরা ফিরতেই আশার আলো নিভে যায় পাকিস্তানের। ম্যাচের সেরা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর শতরানে ভর করেই প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে কিউই বাহিনী।

আরও পড়ুন: দলে ফের একাধিক পরিবর্তন? দেখে নিন তৃতীয় টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement