Advertisement
০৮ মে ২০২৪
boxing

Nikhat Zareen: প্যারিসেও পদকের প্রতিশ্রুতি জ়ারিনের

মেয়েদের বিশ্ব বক্সিংয়ের নতুন চ্যাম্পিয়ন নিখাত জ়ারিনকে মঙ্গলবার যৌথ ভাবে সংবর্ধনা দিল জাতীয় বক্সিং সংস্থা এবং স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া।

সংবর্ধিত: নিখাতের সঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী।

সংবর্ধিত: নিখাতের সঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ০৮:৪২
Share: Save:

মেয়েদের বিশ্ব বক্সিংয়ের নতুন চ্যাম্পিয়ন নিখাত জ়ারিনকে মঙ্গলবার যৌথ ভাবে সংবর্ধনা দিল জাতীয় বক্সিং সংস্থা এবং স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

ইস্তানবুলে এ বার ৫২ কেজি বিভাগে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন তেলঙ্গানার ২৫ বছরের নিখাত। তাঁর সঙ্গে এই প্রতিযোগিতায় দেশকে পদক দিয়েছেন মনীষা এবং পরভীন। ৫৭ এবং ৬৩ কেজিতে এই দুই ভারতীয় মহিলা বক্সার পেয়েছেন ব্রোঞ্জ।

সংবর্ধনা অনুষ্ঠানে জ়ারিন বলেন, ‘‘আমার সাফল্যকে যে ভাবে স্বীকৃতি দেওয়া হল, তাতে গর্বিত। এই সংবর্ধনা আমাকে ভবিষ্যতে আরও ভাল কিছু করতে উৎসাহিত করবে।’’ তিনি আরও বলেন, ‘‘সকলের কাছে এই অঙ্গীকার করছি, আরও কঠোর পরিশ্রম করে ভবিষ্যতে দেশকে আরও গর্বিত করব। এই মুহূর্তে আমি বিশ্বচ্যাম্পিয়ন। আশা করি, এর পরে এই মঞ্চে অলিম্পিক্সে চ্যাম্পিয়ন হিসেবে সকলের সামনে উপস্থিত হতে পারব। সেই লক্ষ্য নিয়েই শুরু হবে পরবর্তী প্রস্তুতি।’’

নিখাতকে সংবর্ধিত করে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বলেছেন, ‘‘ দেশের মেয়েরা আমাদের গর্বিত করেছেন। নিখাত যে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছে, তার প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। ওর বক্সিংয়ের প্রতি ভালবাসা এবং দায়বদ্ধতা যাতে অটুট থাকে, তার সর্বাত্মক চেষ্টা করব। ২০২৪ প্যারিস অলিম্পিক্সে আরও বেশি পদক চাই।’’

জাতীয় বক্সিং সংস্থার প্রেসিডেন্ট অজয় সিংহ বলেছেন, ‘‘বিশ্ব বক্সিংয়ে নিখাত যে সাফল্য অর্জন করেছে, তা তুলনাহীন। তবে এখানেই থামলে চলবে না। অলিম্পিক্সের জন্য আরও পরিশ্রম করতে হবে। জাতীয় বক্সিং সংস্থা সমস্ত ধরনের সহায়তা করবে।’’ তিনি আরও জানিয়েছেন, দেশ জুড়ে খেলোধুলোর সার্বিক উন্নয়নের জন্য যে ভাবে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক এবং সাই এগিয়ে এসেছে, তাতে ভবিষ্যতে আরও অনেক তারকার উত্থান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boxing Nikhat Zareen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE