×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ এপ্রিল ২০২১ ই-পেপার

খেলা

শুধু একটা আইপিএল-এ সাফল্য যাঁদের

নিজস্ব প্রতিবেদন
০১ এপ্রিল ২০১৮ ১৭:০৫
আইপিএল-এর গত দশটা সেশন ধরে কেউ কেউ ধারাবাহিক ভাবে ভাল পারফরম্যান্স করে আসছেন। এমনও অনেকে আছেন যাঁরা পরিচিত হয়ে আছেন শুধুমাত্র একটি আইপিএল-এর জন্য। দেখে নেওয়া যাক এমনই কয়েক জনকে।

পল ভলথাটি: ২০১১-এর আইপিএল-এ কিঙ্গস ইলেভেন পঞ্জাবের হয়ে তাঁর একটি ম্যাচে ১২০ রান আজও বিখ্যাত হয়ে রয়েছে। কিন্তু, চেন্নাই সুপার কিঙ্গসের বিরুদ্ধে সেই ইনিংসের পর আর তেমন ভাবে ফিরে আসতে পারেননি তিনি। সে বার আইপিএল-এ রান ছিল চোখে পড়ার মতোই।
Advertisement
মনপ্রিত গোনি : ২০০৮ সালে চেন্নাই সুপার কিঙ্গসের হয়ে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দারুণ ভাবে শুরু করেছিলেন। কিন্তু, তার পরই ফর্ম হারাতে থাকেন। পরবর্তী সময়ে ২৭টি আইপিএল ম্যাচে মাত্র ২০টি উইকেট দখল করেন।

পরবিন্দর আওয়ানা : কিঙ্গস ইলেভেন পঞ্জাবের হয়ে ২০১২ সালের আইপিএল-এ মাত্র ১২ ম্যাচে ১৭ উইকেট পেয়ে চমকে দিয়েছিলেন। কিন্তু, তার পর থেকে প্রায় হারিয়ে গিয়েছেন আওয়ানা।
Advertisement
প্রদীপ সাঙ্গওয়ান: দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ২০০৯ –এর আইপিএল-এ ১৩ ম্যাচে ১৫ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। কিন্তু, সেই শেষ। তেমন আর কোনও সাফল্য পাননি তিনি।

স্বপ্নীল আসনোদকর: সাফল্য বলতে একমাত্র ২০০৮ আইপিএল। রাজস্থান রয়্যালসের হয়ে ৯ ম্যাচে ৩১১ করেছিলেন সে বার। স্ট্রাইক রেট ছিল ১৩৩.৪৭। তবে আর তেমন সাফল্য আসেনি।