×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

খেলা

কোহালিদের বিরুদ্ধে কেমন হতে পারে নাইটদের প্রথম একাদশ

নিজস্ব প্রতিবেদন
০৮ এপ্রিল ২০১৮ ১২:৩৭
ঘরের মাঠে টুর্নামেন্টের প্রথম ম্যাচে বিরাট কোহালিদের মুখোমুখি কলকাতা। সমর্থকদের বাড়তি চাপ অবশ্যই রয়েছে। চাপ সামলে কী ভাবে লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছে কেকেআর? কেমনই বা হতে চলেছে তাদের প্রথম একাদশ। দেখে নেওয়া যাক এক নজরে।

ক্রিস লিন: স্ট্রাইক রেট ১৫০-এর উপর। তবে সে ভাবে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি। ১২টি ম্যাচে মোট রান ৩৮৪।
Advertisement
রবিন উথাপ্পা: দলের অন্যতম বড় ভরসা। এখনও পর্যন্ত ১৪৯টি ম্যাচে ৩৭৩৫ রান করেছেন। স্ট্রাইক রেট ১৩১.৭৯।

শুভমান গিল: এই বিধ্বংসী ব্যাটসম্যানের উপর প্রথম থেকেই নজর রয়েছে। অনুর্ধ্ব ১৯-এ এই ব্যাটসম্যানটি বিপক্ষের বড় আতঙ্ক হতে পারেন।
Advertisement
নীতীশ রানা: ৩ কোটি ৪০ লক্ষ টাকায় এই অলরাউন্ডারকে দলে নিয়েছে কেকেআর। এখনও পর্যন্ত ১৭ ম্যাচে ৪৩৭ রান করেছেন। গড় ৩১-এর উপর।

দীনেশ কার্তিক: টি-২০তে ভারতীয় দলের অন্যতম ভরসা। আইপিএলেও দলের বড় ভরসা নাইটদের নতুন অধিনায়ক। ১৫২টি ম্যাচে রান করেছেন ২৯০৩। স্ট্রাইক রেট ১২৫-এর বেশি।

আন্দ্রে রাসেল: এই বিধ্বংসী অলরাউন্ডারকে ধরে রেখেছে কলকাতার দলটি। ৩৪ ম্যাচে রান করেছেন ৫৭৪। পাশাপাশি বল হাতেও ভরসা দলের। এখনও পর্যন্ত ৩১টি উইকেট পেয়েছেন।

সুনীল নারিন: ক্যারিবিয়ান স্পিনারটি নিজের দিনে একাই ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। এখনও পর্যন্ত ৮২ ম্যাচে ৯৫ উইকেট পেয়েছেন। ব্যাট হাতেও দলকে ভরসা দিতে সক্ষম।

কুলদীপ যাদব: এই তরুণ চায়নাম্যান কেকেআর বোলিংয়ের অন্যতম শক্তি। এখনও পর্যন্ত ১৫টি আইপিএল ম্যাচে ১৮ উইকেট পেয়েছেন।

পীযূষ চাওলা: চাওলাকে এই আইপিএল-এ দলে নিতে  ৪ কোটি ২০ লক্ষ টাকা খরচ করেছে কেকেআর। ১২৯ ম্যাচে ১২৬ উইকেট পেয়েছেন। ব্যাট হাতেও কিছু গুরুত্বপূর্ণ রান দলের জন্য করে দিতে পারেন।

বিনয় কুমার: কেকেআর পেস ব্যাটারির অন্যতম ভরসা। ১০৩টি আইপিএল ম্যাচে ১০৩টি উইকেট পেয়েছেন। গড় ২৮.১৬।

মিচেল জনসন: এই অজি স্পিডস্টার এখনও পর্যন্ত ৪৮টি ম্যাচ খেলেছেন। উইকেট পেয়েছেন ৫৯টি। গড় ২০.১৪। ইডেনে আজ কেকেআর-এর বড় ভরসাও বটে।