Advertisement
০১ মে ২০২৪
Rashid Khan

Rashid Khan: আফগানিস্তানে আটকে পরিবার, ভয়কে জয় করে ইংল্যান্ডে ম্যাচ জেতাচ্ছেন রশিদ খান

ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় ট্রেন্ট রকেটসের হয়ে খেলছেন রশিদ। রবিবার বল হাতে তিন উইকেট নিয়ে একাই দলকে জেতান তিনি।

ট্রেন্টের হয়ে রশিদ খান

ট্রেন্টের হয়ে রশিদ খান ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৬:০৩
Share: Save:

তালিবান আক্রমণে তাঁর দেশ বিধ্বস্ত। দেশ ছেড়ে পালানোর জন্য ব্যাকুল হয়ে উঠেছেন সেখানকার মানুষ। প্রায় আট হাজার কিলোমিটার দূরে ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন রশিদ খান। দেশের জন্য মন কাঁদলেও কর্তব্য থেকে সরছেন না তিনি। রবিবার একার হাতেই জেতালেন তাঁর দল ট্রেন্ট রকেটসকে।

প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার অরিজিনালস ৪০ বলে এক উইকেট হারিয়ে ৭০ রান তুলে ফেলেছিল। এমন সময় বল করতে আসেন রশিদ। প্রথম বলেই ফিরিয়ে দেন ওপেনার ফিল সল্টকে। এরপর কলিন অ্যাকারম্যানকে ফিরিয়ে দেন দুই বল পরেই। ৭০/১ থেকে দ্রুত ৭৫/৫ হয়ে যায় ম্যাঞ্চেস্টার।

রশিদের তৃতীয় উইকেট কার্লোস ব্রাথওয়েটের। ইংল্যান্ডের নতুন এই প্রতিযোগিতায় বোলারের ওভার নয়, বলের সংখ্যা গোনা হয়। রশিদ ২০ বলে ১৬ রানে ৩ উইকেট নেন। ট্রেন্ট রকেটস ৯৫ বলেই প্রয়োজনীয় রান তুলে দেয়। তবে এত ভাল বোলিং করেও রশিদ ম্যাচের সেরা হননি। অর্ধশতরান করে সেই পুরস্কার পান দাউইদ মালান।

আফগানিস্তানের জন্য রশিদের মন কতটা দুঃখে সেটা বোঝা গিয়েছে কেভিন পিটারসেনের কথায়। ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান জানিয়েছেন, প্রতি মুহূর্তে আফগানিস্তানে থাকা নিকটজনের খোঁজখবর নিচ্ছেন রশিদ। এখনও তিনি পরিবারকে দেশ থেকে বের করতে পারেননি।

পিটারসেন বলেছেন, “বাউন্ডারির ধারে দাঁড়িয়ে ওর সঙ্গে অনেক কথা হয়েছে। প্রচণ্ড চিন্তায় রয়েছে ও। ওর মাথার মধ্যে এখন অনেক কিছু ঘুরছে। পরিবার আটকে রয়েছে আফগানিস্তানে। মাথার মধ্যে এতকিছু চলা সত্ত্বেও মাঠে নেমে এরকম পারফরম্যান্স রশিদ বলেই পেরেছে। দ্য হানড্রেডে মনে হয় এটা এখনও পর্যন্ত সব থেকে নজরকাড়া মুহূর্ত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rashid Khan Afghanistan War Taliban Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE