Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সচিনের সেরা ইনিংস কোনটা? লারা বাছলেন...

২০০৪ সালে সিডনিতে সেই ইনিংসে একটাও কভার ড্রাইভ মারেননি সচিন। সেই সিরিজে রান আসছিল না। ফর্মে ফিরতে মরিয়া সচিন তাই কভারে না মারার সিদ্ধান্ত নে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ এপ্রিল ২০২০ ১৫:৩৫
Save
Something isn't right! Please refresh.
২৪ বছর ধরে টেস্ট ক্রিকেট শাসন করেছেন সচিন তেন্ডুলকর। ছবি: এএফপি।

২৪ বছর ধরে টেস্ট ক্রিকেট শাসন করেছেন সচিন তেন্ডুলকর। ছবি: এএফপি।

Popup Close

সচিন তেন্ডুলকরের লম্বা টেস্ট কেরিয়ারে সবচেয়ে শৃঙ্খলাবদ্ধ ও সঙ্কল্পবদ্ধ ইনিংস কোনটা? ব্রায়ান লারা বেছে নিলেন অস্ট্রেলিয়ায় মুম্বইকরের অপরাজিত ২৪১ রানের ইনিংসকে।

১৬ বছর বয়সে টেস্ট অভিষেক ঘটেছিল সচিনের। তাঁর টেস্ট কেরিয়ার ২৪ বছর ব্যাপী। টেস্টের ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক তিনিই। ইনস্টাগ্রামে ব্রায়ান লারা লিখেছেন, “সচিনের কেরিয়ার একেবারে অবিশ্বাস্য। কেরিয়ার জুড়েই চমকপ্রদ সব ইনিংস খেলে গিয়েছে সচিন। কিন্তু সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অপরাজিত ২৪১ রানের চেয়ে বেশি ডিসিপ্লিন আর ডিটারমিনেশন কোনও ইনিংসে ছিল না।” সচিনের সেই ইনিংসের উদাহরণ তুলে ধরে করোনাভাইরাসের বিরুদ্ধেও ডিসিপ্লিন দেখাতে বলেছেন লারা।

আরও পড়ুন: করোনার জেরে বিয়ের পরিকল্পনা স্থগিত হয়ে গেল জাম্পাদের​

Advertisement

আরও পড়ুন: বুমরার অ্যাকশন নকল করলেন রোহিতের মেয়ে, দেখুন ভিডিয়ো

২০০৪ সালে সিডনিতে সেই ইনিংসে একটাও কভার ড্রাইভ মারেননি সচিন। সেই সিরিজে রান আসছিল না। ফর্মে ফিরতে মরিয়া সচিন তাই কভারে না মারার সিদ্ধান্ত নেন। আর ইনিংস জুড়ে তা মেনে চলেছিলেন। সেই ইনিংসে ৪৩৬ বলে ২৪১ রানে অপরাজিত ছিলেন তিনি। সচিনের ইনিংসের সুবাদেই সাত উইকেটে ৭০৫ তুলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছিল ভারত। ড্র হয় সেই টেস্ট।

২০০ টেস্টে ৫৩.৭৮ গড়ে ১৫,৯২১ রান করেছেন সচিন। ৪৬৩ একদিনের ম্যাচে ৪৪.৮৩ ইনিংসে ১৮,৪২৬ রান করেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শতরানের সংখ্যা ১০০। আর হাফ-সেঞ্চুরির সংখ্যা ১৬৪।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement