Advertisement
০৫ অক্টোবর ২০২২
Cycling Federation of India

RK Sharma: পার পেলেন না, যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত সেই সাইক্লিং কোচ, তদন্ত রিপোর্ট পেয়েই কড়া সিদ্ধান্ত

সাইক্লিং ফেডারেশন অব ইন্ডিয়ার তদন্ত কমিটির প্রাথমিক রিপোর্ট পেয়েই কড়া পদক্ষেপ সাই-এর। বরখাস্ত জাতীয় সাইক্লিং দলের প্রধান কোচ আরকে শর্মা।

কড়া পদক্ষেপ সাই-এর।

কড়া পদক্ষেপ সাই-এর। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ২১:৫৩
Share: Save:

এক মহিলা সাইক্লিস্টের আনা অভব্য আচরণের অভিযোগ নিয়ে কড়া পদক্ষেপ করল ক্রীড়ামন্ত্রক। ভারতীয় সাইক্লিং দলের প্রধান কোচ আরকে শর্মাকে বরখাস্ত করা হল। তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই)। তদন্ত কমিটির প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে তাঁকে বরখাস্ত করা হয়েছে।

ঘটনার তদন্তের জন্য একটি কমিটি গঠন করেছে সাই। সংস্থার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘স্লোভেনিয়ার প্রস্তুতি শিবিরের ঘটনা নিয়ে একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। এক মহিলা সাইক্লিস্ট দলের প্রধান কোচের বিরুদ্ধে অভব্য আচরণের অভিযোগ করেছেন। সাইক্লিং ফেডারেশন অব ইন্ডিয়ার তদন্ত কমিটি প্রাথমিক রিপোর্ট জমা দিয়েছে। আপাত ভাবে মনে করা হচ্ছে ওই মহিলা সাইক্লিস্টের আনা অভিযোগের সত্যতা রয়েছে।’’

আরও জানানো হয়েছে, ‘‘সাইক্লিং ফেডারেশন অব ইন্ডিয়ার সুপারিশ অনুযায়ী আরকে শর্মার সঙ্গে চুক্তি করা হয়েছিল। এই ঘটনার পর সাই তার সঙ্গে চুক্তি বাতিল করছে। এই সিদ্ধান্ত এখন থেকেই কার্যকর করা হচ্ছে।’’ ঘটনার কথা জেনে ক্ষোভ প্রকাশ করেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি তাঁর মন্ত্রককে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

কোচের বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ তুলেছিলেন ভারতের প্রথম সারির এক সাইক্লিস্ট। তাঁকে আগেই দেশে ফেরার নির্দেশ দিয়েছিল ভারতের সাইক্লিং সংস্থা। পরে গোটা দলকেই স্লোভেনিয়ার শিবির থেকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়। অভিযুক্ত কোচ আরকে শর্মাকেও কড়া চিঠি পাঠিয়ে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছিল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.