Advertisement
০১ মার্চ ২০২৪

সেই তাই জু কাঁটায় ফের বিদ্ধ সাইনা

শুক্রবারের ম্যাচে নামার আগে টানা বারো বার হেরেছিলেন সাইনা তাই জু-র বিরুদ্ধে। সব মিলিয়ে সাইনার সঙ্গে তাঁর মুখোমুখি লড়াইয়ের হার-জিত দাঁড়াল ১৫-৫। সাইনার বিরুদ্ধেও প্রথম গেমে তাই জু দ্রুত ১১-৩ এগিয়ে গিয়েছিলেন। বিরতির পরে সাইনা ঘুরে দাঁড়িয়ে  ১২-১৪ করেন।

হতাশ: অল ইংল্যান্ডে শেষ আটে বিদায় নিলেন সাইনা। ফাইল চিত্র

হতাশ: অল ইংল্যান্ডে শেষ আটে বিদায় নিলেন সাইনা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৯ ০৪:৫৯
Share: Save:

তাই জু ইংয়ের কাছেই অল ইংল্যান্ড অভিযান শেষ হয়ে গেল সাইনা নেহওয়ালের। বিশ্বের এক নম্বর এবং গত বারের চ্যাম্পিয়ন ৩৭ মিনিটে স্ট্রেট গেমে হারিয়ে দিলেন ভারতীয় তারকাকে ১৫-২১, ১৯-২১ ফলে। মেয়েদের সিঙ্গলসে ভারতের লড়াইও শেষ হয়ে গেল এই প্রতিযোগিতায়। পাশাপাশি পুরুষদের সিঙ্গলসেও ছিটকে গেলেন ভারতের কিদম্বি শ্রীকান্ত। বিশ্বের এক নম্বর কেন্তো মোমোতার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে শ্রীকান্ত হারেন ১২-২১, ১৬-২১।

শুক্রবারের ম্যাচে নামার আগে টানা বারো বার হেরেছিলেন সাইনা তাই জু-র বিরুদ্ধে। সব মিলিয়ে সাইনার সঙ্গে তাঁর মুখোমুখি লড়াইয়ের হার-জিত দাঁড়াল ১৫-৫। সাইনার বিরুদ্ধেও প্রথম গেমে তাই জু দ্রুত ১১-৩ এগিয়ে গিয়েছিলেন। বিরতির পরে সাইনা ঘুরে দাঁড়িয়ে ১২-১৪ করেন। তার পরে দু’বারের অল ইংল্যান্ড চ্যাম্পিয়নকে প্রথম গেমে আর রুখতে পারেননি সাইনা। দ্বিতীয় গেমে সাইনা এক সময়ে ১১-৮ এগিয়ে গিয়েছিলেন। কিন্তু প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে চাপটা ধরে রাখতে পারেননি। কিছুটা ক্লান্তও লাগছিল তাঁকে কোর্টে।

ম্যাচের পরে সাইনা বলেন, ‘‘দ্বিতীয় গেমে আজ আমার সুযোগ ছিল জিতে ঘুরে দাঁড়ানোর। কিন্তু শেষ দুটো পয়েন্টে তাড়াহুড়ো করে ফেলেছি।’’ তিনি আরও বলেন, ‘‘নিজের খেলায় আমি খুশি। বিশেষ করে স্বাস্থ্যজনিত সমস্যা কাটিয়ে এত দূর আসতে পারায়। গত তিন দিন ঘুমোতে পারিনি পেট ব্যথার জন্য। যে ভাবে আমি বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে পাল্লা দিতে পারছি, সেটাই বড় প্রাপ্তি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE