Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

‘একদিনের ক্রিকেটে শতরান নেই সে আবার কোহলীকে নিয়ে বলছে’, ভনকে এক হাত পাকিস্তানের বাটের

ভনের কথা যুক্তিহীন বলেই মনে করেন প্রাক্তন পাক ক্রিকেটার।

কোহলীর সঙ্গে অন্য কারোর তুলনা করতেই রাজি নন বাট।

কোহলীর সঙ্গে অন্য কারোর তুলনা করতেই রাজি নন বাট। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১১:৪৬
Share: Save:

মাইকেল ভনের কথার কোনও দাম দিতে রাজি নন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সলমন বাট। বিরাট কোহলীর থেকে কেন উইলিয়ামসনকে ব্যাটসম্যান হিসেবে এগিয়ে রেখেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। কোহলীকে ভাল না বললে নাকি নেটমাধ্যমে লাইক পাওয়া যায় না। তাই ভাল বলা হয় বলেও দাবি ছিল ভনের।

কোহলীর সঙ্গে অন্য কারোর তুলনা করতেই রাজি নন বাট। তিনি বলেন, “কোহলী এমন একটা দেশে থাকে, যেখানে জনসংখ্যা প্রচুর। স্বাভাবিক ভাবেই ওর সমর্থক বেশি হবে। ওর পারফর্মান্সও খুব ভাল। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি শতরান রয়েছে ওর। এই প্রজন্মের কোনও ক্রিকেটারের এই কৃতিত্ব নেই। ব্যাট হাতে ওর দাপট কতটা তা আইসিসি-র ক্রমতালিকা দেখলেও বোঝা যায়। ওর সঙ্গে উইলিয়ামসনের তুলনা কী করে হয় বুঝি না।”

ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যানের কথা পাত্তাই দিতে চান না সলমন। তিনি বলেন, “আর কে করছে ওদের তুলনা? ভন ইংল্যান্ডের ভাল অধিনায়ক ছিল। কিন্তু একদিনের ক্রিকেটে ওর কোনও শতরান নেই। ওপেনার হিসেবে শতরান না করলে তাকে বড় ব্যাটসম্যান বলা যায় না। ভন টেস্টেই ভাল। ওর কথা বলা স্বভাব, তাই বলে যায়। মানুষের অঢেল সময়, তাই সেই বিতর্ককে টেনে লম্বা করছে।”

উইলিয়ামসনকে এই মুহূর্তের অন্যতম সেরা ব্যাটসম্যান বলেই মনে করেন পাকিস্তানের প্রাক্তন ওপেনার। তিনি বলেন, “উইলিয়ামসন অন্যতম সেরা। অধিনায়ক হিসেবেও দুর্দান্ত। কিন্তু ভন অধিনায়কত্ব নিয়ে আলোচনা করেনি। কোহলী অন্য সকলের থেকে অনেক বেশি ধারাবাহিক। ভন কী বলেছে তা যুক্তিহীন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE