Advertisement
০২ ডিসেম্বর ২০২২

কলকাতার ‘স্বার্থে’ ডার্বি দেখা বাতিল সঞ্জুদের

টিকিট বাড়ন্ত। তাই মাঠে বসে এল ডার্বি মাদ্রিলেনো-র স্বাদ নেওয়া হচ্ছে না আটলেটিকো দে কলকাতার সঞ্জু প্রধান, রাকেশ মাসিদের!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৪ ০৩:২৬
Share: Save:

টিকিট বাড়ন্ত। তাই মাঠে বসে এল ডার্বি মাদ্রিলেনো-র স্বাদ নেওয়া হচ্ছে না আটলেটিকো দে কলকাতার সঞ্জু প্রধান, রাকেশ মাসিদের!

Advertisement

কী এই এল ডার্বি মাদ্রিলেনো? এল ক্লাসিকোর মতোই জনপ্রিয় এই ফুটবল ম্যাচ সোজা বাংলায় মাদ্রিদের ডার্বি। রিয়াল মাদ্রিদ বনাম আটলেটিকো মাদ্রিদ। যা শনিবার রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাওতে বসে দেখার কথা ছিল আটলেটিকো দে কলকাতার ফুটবলারদের। কিন্তু বৃহস্পতিবার টিম ম্যানেজমেন্ট জানতে পারে, এই মহা-ম্যাচ দেখা হচ্ছে না তাদের।

বৃহস্পতিবার রাকেশ মাসি, সঞ্জু প্রধানদের ম্যাচ ছিল আটলেটিকো মাদ্রিদের অনুশীলনের মাঠ সিউদাদ দেপোর্তিভা দে মাহাদাহোন্দায়। যেখানে স্থানীয় ক্লাব জিমন্যাসতিকা সেগোভিয়ানা-কে কলকাতার টিম হারায় ৫-০ গোলে। গোল করেন রাকেশ মাসি, আর্নাল, রফি, হিওফ্রে এবং লুই গার্সিয়া। কিন্তু ড্রেসিংরুমে খুশির পরিবেশের মধ্যেই মাদ্রিদ ডার্বি টিকিটের অভাবে দেখা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়।

এ দিন মাদ্রিদে ফোনে যোগাযোগ করা হলে টিমের সহকারী কোচ কাম ম্যানেজার রজত ঘোষ দস্তিদার বললেন, “আমাদের দলে ২৪ জন ফুটবলার। কিন্তু টিকিট পেয়েছি সাতটা। দলগত সংহতির কথা ভেবেই আমরা কেউ মাঠে যাচ্ছি না। তাতে কোনও ফুটবলারের কিন্তু রাগ হয়নি। সকলেই এই সিদ্ধান্ত সমর্থন করেছে।” নমুনা সাইডব্যাক এন মোহনরাজ। তাঁর কথায়, “টিম সবার আগে।” দলের আইকন ফুটবলার লুই গার্সিয়াও ভাঙা ভাঙা ইংরেজিতে বলছেন, “ভেরি ফার্ম ডিসিশন। গুড ফর আওয়ার ইউনিটি।”

Advertisement

সূত্রের খবর, সকলের টিকিট যে মিলবে না, তা আগেই জানতে পেরেছিল আটলেটিকো দে কলকাতার টিম ম্যানেজমেন্ট। ফুটবলারদের মন খারাপ যাতে না হয় তার জন্য চলতি সপ্তাহেই মাথা পিছু ২০ ইউরো খরচ করে রোনাল্ডো, গ্যারেথ বেলদের ড্রেসিংরুম, মাঠ ঘুরিয়ে দেখানো হয়েছে ফুটবলারদের। যেখানে ড্রেসিংরুমে জিম দেখে চমকে যান কেভিন লোবোরা। রিয়াল কর্মীদের কাছ থেকে তাঁরা জানতে পারেন, রোনাল্ডোরা নাকি ম্যাচের বিরতিতেও জিম করে ফের মাঠে নামেন। টিম সূত্রে আরও জানা গেল, ড্রেসিংরুমে সের্জিও র্যামোসের লকারের সামনে টাঙানো জার্সি মন্ত্রমুগ্ধ হয়ে দেখছিলেন লাল-হলুদের অর্ণব মণ্ডল। যা দেখে রজত, গার্সিয়াদের রসিকতা, “মনে কর তোর জার্সির সামনে এ ভাবেই দাঁড়িয়ে র্যামোস।” যা শুনে অর্ণবও হাসিতে ফেটে পড়েন। টিমের এই হাসিখুশি পরিবেশে খুশি কোচ আন্তোনিও লোপেজ হাবাসও।

এরই মাঝে এ দিন দলের সঙ্গে যোগ দিলেন প্যারিস সাঁ জাঁয় খেলা মার্কিন কিপার এদেল বেটে। জন্মসূত্রে যিনি রজার মিল্লার ক্যামেরুনতুতো ভাই। বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন জেকব পোদানি। টিম ম্যানেজমেন্টের দাবি, এখনও ১০০ মিটার ১১.৪৫ সেকেন্ডে দৌড়তে পারেন পোদানি। ফলে আইএসএলের অন্যতম দ্রুতগতির লেফট উইং পেতে চলেছেন তাঁরা। শনিবার দলের সঙ্গে যোগ দেবেন ফরাসি স্টপার মনসুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.