Advertisement
২৫ জুন ২০২৪

নিজের শহরে খেতাব সৌরভের

গ্যালারির কান ফাটানো সমর্থনটা শুরু থেকেই ছিল একতরফা ভাবে তাঁর জন্য। তবে কলকাতা যে ঘরের ছেলেকে সমর্থন করবে, সেটাই তো প্রত্যাশিত। প্রত্যাশার বাইরে ছিল যেটা, সেটা সৌরভ ঘোষালের একেবারে প্রথম স্ট্রোক থেকেই এ রকম ফুটতে থাকা! যে প্রবল আগ্রাসী স্কোয়াশের সামনে এ দিন দাঁড়াতেই পারলেন না টুর্নামেন্টের শীর্ষ বাছাই, মিশরের মারওয়ান এলশোরবাগি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৫ ০২:০৯
Share: Save:

গ্যালারির কান ফাটানো সমর্থনটা শুরু থেকেই ছিল একতরফা ভাবে তাঁর জন্য। তবে কলকাতা যে ঘরের ছেলেকে সমর্থন করবে, সেটাই তো প্রত্যাশিত। প্রত্যাশার বাইরে ছিল যেটা, সেটা সৌরভ ঘোষালের একেবারে প্রথম স্ট্রোক থেকেই এ রকম ফুটতে থাকা! যে প্রবল আগ্রাসী স্কোয়াশের সামনে এ দিন দাঁড়াতেই পারলেন না টুর্নামেন্টের শীর্ষ বাছাই, মিশরের মারওয়ান এলশোরবাগি। তাঁকে ১১-৭, ১১-২, ১১-৭ উড়িয়ে দিয়ে জেএসডব্লিউ ইন্ডিয়ান স্কোয়াশ সার্কিট কলকাতা ইন্টারন্যাশনাল ট্রফি জিতে নিলেন সৌরভ ঘোষাল। নিজের শহরে তাঁর প্রথম বড় খেতাব।

বিশ্বের পনেরো নম্বর সৌরভের চেয়ে র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়ে থাকা মিশরের বাইশ বছরের তারকা শুরু থেকেই ছিলেন টুর্নামেন্টের ফেভারিট। কিন্তু সৌরভ যেন বাড়তি কোনও প্রতিজ্ঞা নিয়ে নেমেছিলেন এখানে। বিশেষ করে ফাইনালে নিজের চেয়ে সাত বছরের ছোট প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম শট থেকেই যে রকম আক্রমণাত্মক খেলে গেলেন, তাতে নিজের ছন্দ পাওয়ার কোনও সুযোগই পেলেন না এলশোরবাগি। মিশরের ছেলে সেই চাপের মুখে ক্রমশ মেজাজ হারিয়ে ভুল করতে শুরু করলেন। এ দিন প্রবল চাপের মুখে প্রতিপক্ষের হতাশাটা পুরোপুরি কাজে লাগিয়ে পঁয়ত্রিশ হাজার মার্কিন ডলার পুরস্কার মূল্যের টুর্নামেন্ট জিতে সেই লক্ষ্য পূরণ করলেন কলকাতার ছেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE