Advertisement
১৪ জুন ২০২৪
serena williams

Serena Williams: সেমিফাইনাল থেকে সরলেন সেরিনারা

৪০ বছর বয়সি সেরিনাকে প্রথম ম্যাচে কিছুটা ধীর গতির মনে হলেও দ্বিতীয় ম্যাচে অনেকটা সাবলীল লাগে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৭:১১
Share: Save:

উইম্বলডনের প্রস্তুতি প্রতিযোগিতায় টানা দ্বিতীয় জয় পেয়েছিলেন সেরিনা উইলিয়ামস। ইস্টবোর্ন আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতায় টিউনিশিয়ার অনস জাবেরের সঙ্গে জুটি বেঁধে ডাবলসে সেরিনা পৌঁছে যান সেমিফাইনালে। তাঁরা ৬-২, ৬-৪ ফলে হারান সুখো আয়োয়ামা এবং চ্যান হাও চিং-কে। কিন্তু জাবেরের চোটের জন্য শেষ পর্যন্ত সেমিফাইনাল থেকে সরে দাঁড়াতে হল সেরিনাদের।

গত বছর উইম্বলডন থেকে চোখের জলে বিদায় নেওয়ার এক বছর পরে এই প্রথম কোনও প্রতিযোগিতায় নামেন ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী মার্কিন তারকা। ৪০ বছর বয়সি সেরিনাকে প্রথম ম্যাচে কিছুটা ধীর গতির মনে হলেও দ্বিতীয় ম্যাচে অনেকটা সাবলীল লাগে। ম্যাচ শুরুর দু’মিনিটের মধ্যেই এস সার্ভিস দিয়ে শুরু করেন সেরিনা। এর পরে দুরন্ত কয়েকটি ভলির মাধ্যমে প্রথম ব্রেক পান সেরিনা। ২৫ মিনিটে প্রথম সেট দখল করে দ্বিতীয় সেটের নবম গেমে সেরিনা ফের ব্রেক পান। যা তাঁদের জয়ের আরও কাছে নিয়ে আসে। ‘‘দ্বিতীয় ম্যাচটায় আমরা আরও ভাল খেলেছি। অনস আমাকে ভাল খেলতে অনেক সাহায্য করেছে,’’ ম্যাচের পরে বলেছেন সেরিনা।

কী ভাবে প্রথম ম্যাচের জয়ের উৎসব পালন করলেন জানতে চাইলে সেরিনা বলেছেন, ‘‘সমুদ্র সৈকতে গিয়েছিলাম। তার পরে সাঁতার কাটলাম। মেয়ের সঙ্গে খেলছিলাম। ও খুব মজা পেয়েছে।’’ গত সপ্তাহে সেরিনা হঠাৎ ঘোষণা করেন প্রতিযোগিতায় ফেরার। তার আগে তাঁর অবসর নেওয়ার জল্পনা তুঙ্গে উঠেছিল। তবে ২৭ জুন থেকে উইম্বলডন শুরু হওয়ার আগে সেরিনা প্রতিযোগিতায় নামার সিদ্ধান্ত নেন। তিনি ওয়াইল্ড কার্ড নিয়ে সিঙ্গলসে নামবেন ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যামে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

serena williams Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE