Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Shikha Pandey: মহিলাদের ক্রিকেটে শতকের সেরা বল? শিখা পান্ডেকে নিয়ে হইচই, ভিডিয়ো ভাইরাল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ অক্টোবর ২০২১ ১৯:১০
শিখা পান্ডের বল নিয়ে হইচই।

শিখা পান্ডের বল নিয়ে হইচই।
ফাইল ছবি

প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে হেরে গেল ভারতের মহিলা দল। তবে ম্যাচ ছাপিয়েও আলোচনার কেন্দ্রে উঠে এল শিখা পান্ডের একটি বল। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান অ্যালিসা হিলিকে দুরন্ত একটি বলে বোল্ড করে দেন শিখা, যা নিয়ে ক্রিকেটবিশ্বে হইচই পড়ে গিয়েছে।

অস্ট্রেলিয়ার ইনিংসের প্রথম ওভারেই হিলিকে ফিরিয়ে দেন শিখা। বল মাটিতে পড়ে অনেকটা ঘুরে হিলিকে সম্পূর্ণ বোকা বানিয়ে তাঁর স্টাম্প নড়িয়ে দেয়। প্রায় সঙ্গে সঙ্গেই ওই ভিডিয়ো ভাইরাল হয়ে যায় নেটমাধ্যমে। ওয়াসিম জাফরের মতো প্রাক্তন ক্রিকেটার একে মহিলাদের ক্রিকেটে ‘শতকের সেরা বল’ বলে আখ্যা দিয়েছেন। জাফরের টুইট, ‘শতকের সেরা বল মহিলাদের ক্রিকেটে। মাথা নীচু করে কুর্নিশ শিখা পান্ডেকে’।

Advertisement

শনিবার টসে হেরে ব্যাট করতে হয় ভারতকে। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে হরমনপ্রীত কৌরের দল। স্মৃতি মন্ধানা (১), শেফালি বর্মা (৩), জেমাইমা রদ্রিগেস (৭) কেউ দাঁড়াতে পারেননি। একা লড়ে যাচ্ছিলেন হরমনপ্রীতই (২৮)। শেষ দিকে পূজা বস্ত্রকরের ২৬ বলে ৩৭ রানের ইনিংসের সৌজন্যে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১১৮ তোলে ভারত।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরাও খুব একটা আহামরি খেলতে পারেননি। কিন্তু বেথ মুনি (৩৪) এবং শেষ দিকে তাহলিয়া ম্যাকগ্রাথের অপরাজিত ৪২ রানের সৌজন্যে শেষ ওভারে চার উইকেট বাকি থাকতে জেতে অস্ট্রেলিয়া।

আরও পড়ুন

Advertisement