Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

এক নজরে

০৮ অক্টোবর ২০১৬ ০৩:১২

বিরাটকে টুইট প্রধানমন্ত্রীর

ইডেনে তাঁদের স্বচ্ছ ভারত অভিযানের ভিডিও দেখে বিরাট কোহালিকে টুইট করলেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘প্রিয় বিরাট, এবিপি নিউজে তোমাদের স্বচ্ছ ভারত অভিযান দেখলাম। ব্যাপারটা ছোট্ট কিন্তু প্রভাব ফেলার মতো। নিশ্চয়ই এটা সবাইকে প্রেরণা দেবে।’’ কোহালি প্রধামন্ত্রীকে যার জবাবে টুইটে লেখেন, ‘‘ধন্যবাদ নরেন্দ্র মোদী স্যার। আমরা সবাই দেশের জন্য ভাল কিছু করার চেষ্টা করছি। যার প্রেরণা, নেতৃত্ব দিচ্ছেন আপনি।’’

এবির আশা

Advertisement

যবে প্রত্যাশিত ছিল, তার আগেই ক্রিকেট মাঠে ফেরার ক্ষীণ আশা নিয়ে চলছেন এবি ডে’ভিলিয়ার্স। অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা প্রথম রাত-দিনের টেস্টে, অ্যাডিলেডে। কনুইয়ের চোটের জন্য গোটা সিরিজ থেকে বাদ এবি। তবু ওই শেষ টেস্টটা খেলার ব্যাপারে আশাবাদী তিনি। ‘‘ডাক্তাররা বলছেন, খেলার কোনও সুযোগ নেই। ওঁরা বলছেন ছ’সপ্তাহ পরে রিহ্যাব শুরু হবে। কিন্তু আমার মনে হয় ওই পর্বটা তাড়াতাড়ি সেরে ফেলা যায়,’’ বলছেন বিস্ফোরক দক্ষিণ আফ্রিকান। ৩ অক্টোবর কনুইয়ে অস্ত্রোপচার হয় তাঁর। অ্যাডিলেড টেস্ট শুরু ২৪ নভেম্বর থেকে।

কবাডিতে হার ভারতের

কবাডি বিশ্বকাপে প্রথম ম্যাচেই হারল ভারত। দক্ষিণ কোরিয়ার কাছে। ৩৪-৩২। আমদাবাদে এ দিন লড়াইয়ে বেশির ভাগ সময়টাই ভারত এগিয়ে থাকলেও শেষ মুহূর্তে দক্ষিণ কোরিয়া জয় ছিনিয়ে নেয়। সোশ্যাল মিডিয়ায় গত বারের চ্যাম্পিয়ন ভারতের যে হারে তোলপাড় পড়ে যায়। এক ভারতীয় সমর্থক লিখেছেন, ‘‘এ তো লিচেনস্টেইনের ফুটবলে ব্রাজিলকে হারিয়ে দেওয়ার মতো!!!! ভাবাই যাচ্ছে না ভারত হেরে গিয়েছে কোরিয়ার কাছে।’’

ফের হিউজ

ফিল হিউজের অকালমৃত্যু নিয়ে পাবলিক ইনকোয়েস্ট শুরু করবে নিউ সাউথ ওয়েলস করোনার্স আদালত। ২০১৪ নভেম্বরে শেফিল্ড শিল্ড ম্যাচে শন অ্যাবটের বাউন্সার মাথায় লেগে মারা যান হিউজ। ইনকোয়েস্টে তাঁর পরিবারের সদস্যরা থাকবেন। সাক্ষ্য দেবেন ব্র্যাড হাডিন, অ্যাবট-সহ সেই ম্যাচে মাঠে থাকা ক্রিকেটাররা। জনসাধারণের নিরাপত্তা এবং সুরক্ষার স্বার্থে এই ইনকোয়েস্ট হচ্ছে।

রঞ্জিতে নজির

ছত্তিশগড়ের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন আশুতোষ সিংহ। ২৩৩ বলে শুক্রবার সেঞ্চুরি করার পাশাপাশি দলকেও বিপদমুক্ত করলেন তিনি। ত্রিপুরার বিরুদ্ধে। তাঁর ১৪০ রানের জোরে ছত্তিশগড় প্রথম ইনিংসে তুলেছে ২৫৫। ত্রিপুরার ১১৮-র জবাবে। ত্রিপুরা দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ১০-০। অন্যদিকে, কল্যাণীতে কেরল ও জম্মু-কাশ্মীর ম্যাচে এ দিন বৃষ্টির জন্য আধঘণ্টার বেশি খেলা যায়নি। স়়ঞ্জু স্যামসনের অপরাজিত সেঞ্চুরির সাহায্যে কেরলের প্রথম ইনিংসে রান ২৮২-৭। অন্য ম্যাচে রেলওয়ের বিরুদ্ধে যুবরাজ সিংহ ব্যর্থ। ৯ রানে ফেরেন তিনি। রেলের ৩৩১ রানের জবাবে পঞ্জাব ১৫৪-৪ তুলে বিপদে।

টাইগারের প্রত্যাবর্তন

পিঠের চোট সারিয়ে প্রায় এক বছরেরও পর গল্ফ কোর্সে ফিরছেন টাইগার উডস। পিজিএ ট্যুরে আগামী সপ্তাহে সেফওয়ে ওপেনে খেলবেন উডস। যা চলবে ১৩-১৬ অক্টোবর। ১৪ বারের মেজর চ্যাম্পিয়ন ও প্রাক্তন এক নম্বরের সামনে ফের নিজেকে ফর্মে ফিরিয়ে আনার চ্যালেঞ্জ। গত বছর অগস্টের পর থেকে প্রতিযোগিতামূলক গল্ফ খেলেননি চল্লিশ বছরের উডস।

ফের হার ভারতের

প্রথম ম্যাচে রাশিয়ার কাছে হারতে হয়েছিল। ব্রিকস ফুটবলের দ্বিতীয় ম্যাচেও জয়ে পিরতে পারল না ভারতের জুনিয়র ফুটবলাররা। গোয়ায় অনূর্ধ্ব-১৭ ব্রিকস ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত লড়াই করেও হারল ভারত। ম্যাচের ফল ০-১। দক্ষিণ আফ্রিকার গোলদাতা রাদজিলানি।

আরও পড়ুন

Advertisement