Advertisement
২৬ এপ্রিল ২০২৪
steve smith

ভারতের কাছে হারের পর দলে মেরামতি শুরু স্মিথদের

প্যাট কামিন্সকে টপকে অ্যালান বর্ডার পদক পেয়েছেন স্মিথ।

সমালোচনা সত্ত্বেও ল্যাঙ্গারের পাশেই দাঁড়ালেন স্মিথ।

সমালোচনা সত্ত্বেও ল্যাঙ্গারের পাশেই দাঁড়ালেন স্মিথ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৩৩
Share: Save:

ভারতের কাছে ঘরের মাঠে সিরিজ হারার পর থেকে চাপে রয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। এমন খবরও প্রকাশ পেয়েছে যে তাঁকে নিয়ে সন্তুষ্ট নন দলের অনেকে। কিন্তু রবিবার কোচের পাশে দাঁড়ালেন স্টিভ স্মিথ। কোচ হিসেবে ল্যাঙ্গারের ভূমিকার প্রশংসা করলেন তিনি।

প্যাট কামিন্সকে টপকে অ্যালান বর্ডার পদক পেয়েছেন স্মিথ। তারপরেই বলেছেন, “গত দু’বছরে দারুণ কাজ করেছে ল্যাঙ্গার। প্রথম বছরে আমি ছিলাম না। কিন্তু ফিরে আসার পর ওকে অনেক পরিশ্রম করতে দেখেছি। প্রতিদিনই ও উন্নতি করতে চায়। এরকম কারওকেই দলের মাথা হিসেবে চাই আমরা। কোচই হোক বা ক্রিকেটার, ল্যাঙ্গার প্রতিদিন আমাদের উন্নতি চায়।”

ল্যাঙ্গারকে নিয়ে অখুশি এরকম অনেক প্রাক্তন ক্রিকেটারই আলাদা ফরম্যাটে আলাদা কোচের পক্ষে সওয়াল করেছেন। তবে স্মিথ তাঁর পক্ষে নন। বলেছেন, “সম্প্রতি বিভিন্ন দেশে এরকম একটা ব্যাপার হচ্ছে বলে শুনেছি। তাই অস্ট্রেলিয়াতেও যে এটা নিয়ে কথা হবে সেটাই স্বাভাবিক। তবে ল্যাঙ্গারের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে। মনে হয় না এখনই কোচ বদলের মতো কোনও সিদ্ধান্ত নেওয়া হবে।”

নিজের খেলা নিয়েও কথা বলেছেন স্মিথ। জানিয়েছেন, আগের থেকেও বেশি আগ্রাসী হয়ে উঠেছেন তিনি। স্মিথের কথায়, “দলগুলি আমাকে এখন অন্য ভাবে বল করা চেষ্টা করে। তাই ছোটখাটো বদল আনতেই হয়েছে আমায়। কোনও কোনও সময় আগের থেকেও বেশি আক্রমণাত্মক হতে হয়। চাপ নেওয়া শিখতে হয়। ভারতের বিরুদ্ধে শেষ দু’টি টেস্টে সেটা করার চেষ্টা করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia steve smith justin langer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE