Advertisement
২৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

আরশদীপের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যে তোলপাড় বিশ্বকাপ, সমালোচিত পাকিস্তানের ক্রিকেটার

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে ম্যাচের ধারাভাষ্য দিতে গিয়ে আরশদীপ সিংহের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন পাকিস্তানের এক ক্রিকেটার। তার পরেই ঘরে-বাইরে প্রবল সমালোচনার শিকার হয়েছেন।

cricket

আরশদীপ সিংহ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ০০:০৩
Share: Save:

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে ভারত। পাকিস্তানের অনেক প্রাক্তন ক্রিকেটারই ভারতের খেলার প্রশংসা করেছেন। এর মাঝেই সমালোচিত হলেন কামরান আকমল। পাকিস্তানের একটি টিভি চ্যানেলে ম্যাচের ধারাভাষ্য দিতে গিয়ে আরশদীপ সিংহের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন তিনি। তাঁর ধর্ম টেনে কথা বলেছেন। তার পরেই ঘরে বাইরে প্রবল সমালোচনার শিকার হয়েছেন আকমল। এই নিয়ে তোলপাড় চলছে বিশ্বকাপে।

পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে ঘটে এই ঘটনা। সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ওই ঘটনার। আনন্দবাজার অনলাইন ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। তবে ওই ভিডিয়ো আকমলকে বলতে শোনা গিয়েছে, “এই ম্যাচে যা খুশি হতে পারে। ১২টা বেজে গিয়েছে। কোনও শিখকে ১২টা বাজার পর ওভার করতে দেওয়া উচিত নয়।”

আকমল হাসতে হাসতে এই মন্তব্য করলেও তা ভাল ভাবে নেননি সমর্থকেরা। তাঁদের দাবি, বর্ণবিদ্বেষী মন্তব্যের জন্য ক্ষমা চাওয়া উচিত আকমলের। লজ্জাজনক বলে অভিহিত করেছেন সমর্থকদের একাংশ। যদিও আকমলকে এখনও প্রকাশ্যে ক্ষমা চাইতে দেখা যায়নি। অতীতেও তিনি বিতর্কিত মন্তব্য করে সমালোচনা করেছেন।

রবিবারের ম্যাচে আরশদীপ শেষ ওভারটি করেন। ১৮ রান দরকার ছিল পাকিস্তানের। কিন্তু ১১ রানের বেশি তুলতে পারেনি তারা। ভারত জেতে ৬ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Arshdeep Singh Kamran Akmal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE