Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Laver Cup

ফেডেরারের অবসরের বছরেই খেতাব হারাল ইউরোপ, প্রথম বার লেভার কাপ জয় টিম ওয়ার্ল্ডের

প্রতিযোগিতার শেষ দিনে জোড়া অঘটন। পর পর দু’টি সিঙ্গলসে হারলেন টিম ইউরোপের জোকোভিচ এবং চিচিপাস। এক ম্যাচ বাকি থাকতেই চ্যাম্পিয়ন হওয়ার প্রয়োজনীয় ১৩ পয়েন্টে পৌঁছে যায় টিম ওয়ার্ল্ড।

লেভার কাপ জয়ী টিম ওয়ার্ল্ড।

লেভার কাপ জয়ী টিম ওয়ার্ল্ড। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৮
Share: Save:

প্রথম বার লেভার কাপ জিতল টিম ওয়ার্ল্ড। ২০১৭ সালে প্রতিযোগিতা শুরু হওয়ার পর থেকে প্রতি বারই জয় পেয়েছে টিম ইউরোপ। অথচ রজার ফেডেরারের অবসরের বছরেই ৮-১৩ পয়েন্টের ব্যবধানে হেরে গেল তারা।

Advertisement

প্রতিযোগিতার শেষ দিন সিঙ্গলসে হেরে গেলেন নোভাক জোকোভিচ এবং স্টেফানো চিচিপাস। জোকোভিচকে ৬-৩, ৭-৬ (৭-৩) ব্যবধানে হারালেন কানাডার ফেলিক্স অগার-আলিয়াসিম। পরের সিঙ্গলসে চিচিপাসকে ১-৬, ৭-৬ (১৩-১১), ১০-৮ ব্যবধানে হারিয়ে দেন ফ্রান্সেস টিয়াফো।

এই দু’টি সিঙ্গলসের আগে টিম ইউরোপই ৮-৭ পয়েন্টে এগিয়ে ছিল। কিন্তু জোকোভিচ এবং চিচিপাস পর পর দু’টি ম্যাচ হেরে যাওয়ায় শেষ ম্যাচের আগেই চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রয়োজনীয় ১৩ পয়েন্টে পৌঁছে যায় টিম ওয়ার্ল্ড। ফলে ক্যাসপার রুড বনাম টেলর ফ্রিৎজের মধ্যে শেষ সিঙ্গলসটির আর প্রয়োজন হয়নি।

ইউএস ওপেনের সেমিফাইনাল খেলা টিয়াফো দলকে চ্যাম্পিয়ন করার পর বলেছেন, ‘‘এই অনুভূতি অবিশ্বাস্য। জন ম্যাকানরো সমানে উৎসাহ দিয়েছেন আমাকে। বলেছিলেন, জোকোভিচ হেরে যাওয়ার পর আমাদেরই চ্যাম্পিয়ন হওয়া উচিত।’’ তিনি আরও বলেছেন, ‘‘আগামী পাঁচ বছর টিম ওয়ার্ল্ডকে কেউ হারাতে পারবে না। আমাদের দলটা দুর্দান্ত। প্রতিযোগিতার প্রতিটি সেকেন্ড দারুণ উপভোগ করেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.