Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

Pakistan Cricket: ‘ভারত হলে এই জিনিস করত না’, পাকিস্তান সফর বাতিল নিয়ে মর্গ্যানদের তুলোধনা হোল্ডিংয়ের

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, ইংল্যান্ডের এই আচরণে ‘পশ্চিমি অহঙ্কার’ স্পষ্ট। ভারতে সফর হলে ইংল্যান্ড এ কাজ করত না।

মর্গ্যানদের তুলোধনা হোল্ডিংয়ের।

মর্গ্যানদের তুলোধনা হোল্ডিংয়ের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২১ ২০:৫৮
Share: Save:

পাকিস্তান সফর খেলতে যেতে রাজি না হওয়ায় ইংল্যান্ড বোর্ডের (ইসিবি) তুলোধনা করলেন মাইকেল হোল্ডিং। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, ইংল্যান্ডের এই আচরণে ‘পশ্চিমি অহঙ্কার’ স্পষ্ট। ভারতে সফর হলে ইংল্যান্ড এ কাজ করত না বলেও দাবি করেছেন তিনি।

নিউজিল্যান্ডের দেখাদেখি নিরাপত্তার দোহাই দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে ইংল্যান্ড। গোটা বিশ্বজুড়েই তা নিয়ে ধেয়ে এসেছে সমালোচনার ঢেউ। সেই তালিকায় শামিল হোল্ডিংও। কড়া সমালোচনা করেছেন জো রুটের বোর্ডের।

বিবিসি-কে দেওয়া সাক্ষাৎকারে হোল্ডিং বলেছেন, “ইসিবি-র বিবৃতি পড়ে আমার বোধগম্য হল না। কোনও যুক্তি নেই। সামনে এসে কারওর কিছু বলার সাহস নেই। কারণ ওরা জানে যেটা করেছে সেটা ঠিক করেনি। তাই একটা বিবৃতি দিয়ে সেটার পিছনে লুকিয়ে পড়েছে। ব্ল্যাক লিভস ম্যাটারের সময়ও যে নিন্দনীয় কাজ করেছিল, এখনও সেটাই করছে।”

হোল্ডিংয়ের সংযোজন, “সেই একই পশ্চিমি মানসিকতা দেখতে পাচ্ছি ওদের মধ্যে। যেন যে ভাবে চাই সে ভাবে আচরণ করতে পারি এমন মনোভাব। তুমি কী ভাবো আমার জানার দরকার নেই। আমি কী চাই সেটাই আসল। এই মনোভাব খুব খারাপ।”

এরপরেই ভারতের প্রসঙ্গ তুলে ধরেছেন হোল্ডিং। বলেছেন, “কোভিডের সময়ে টিকা না বেরনো সত্ত্বেও ওরা ইংল্যান্ডে এসেছিল। একটা লম্বা সফরে ছিল। সৌজন্য দেখিয়ে চার দিনের পাকিস্তান সফরে যেতে পারল না ওরা? ভারত হলে কোনওদিন এই জিনিস করতে পারত না। কারণ ভারতীয় বোর্ড ধনী এবং শক্তিশালী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE