Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Sports News

কেরিয়ারের সেরা ওডিআই র‌্যাঙ্কিং পয়েন্টে বিরাট কোহালি

পর পর সেঞ্চুরির দাপটে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইংল্যান্ড ব্যাটসম্যান জো রুট। তিন নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। চারে ভারতের রোহিত শর্মা, পাঁচে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বিরাট ও কুলদীপ। ছবি: রয়টার্স।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে বিরাট ও কুলদীপ। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৮ ১৯:৫৯
Share: Save:

কেরিয়ারের সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে পৌঁছলেন বিরাট কোহালি। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ ভারত হারলেও বিরাট কোহালি ব্যাট হাতে ভরসা দিয়েছেন। তিন ম্যাচে তাঁর রান ৭৫, ৪৫ ও ৭১। এই সিরিজ থেকে মাত্র দু’পয়েন্টই পেয়েছেন বিরাট। কিন্তু সেটাই তাঁকে নিয়ে গিয়েছে কেরিয়ারের সর্বোচ্চ পয়েন্ট ৯১১তে। বোলার র‌্যাঙ্কিংয়ে কুলদীপ ঢুকে পড়েছেন সেরা দশে। তিনিও এই সিরিজে সেরা ফর্মে ছিলেন।

Advertisement

এর আগে ১৯৯১-এ অস্ট্রেলিয়ার ডিন জোনস ৯১৮ পয়েন্টে পৌঁছেছিলেন। তার পরই রয়েছেন বিরাট। বাঁ হাতি স্পিনার কুলদীপ এই সিরিজে ন’উইকেট নিয়েছেন। ট্রেন্ট ব্রীজে ২৫ রানে নিয়েছিলেন ৬ উইকেট। যার ফলে আট ধাপ উঠে ছ’নম্বরে জায়গা করে নিয়েছেন এই বোলার। যাদবই দ্বিতীয় স্পিনার যিনি যশপ্রীত বুমরার পর সেরা দশে জায়গা করে নিলেন। বাকিরা হলেন রশিদ খান (দ্বিতীয়), ইমরান তাহির (সপ্তম), আদিল রশিদ (অষ্টম), যুজবেন্দ্র চাহাল (দশম)। শীর্ষে রয়েছেন যশপ্রীত বুমরা। সেরা দশে রয়েছেন ভারতের তিনজন বোলার।

পর পর সেঞ্চুরির দাপটে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ইংল্যান্ড ব্যাটসম্যান জো রুট। তিন নম্বরে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। চারে ভারতের রোহিত শর্মা, পাঁচে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। ১০ নম্বরে রয়েছেন ভারতের শিখর ধওয়ন। ব্যাটিংয়ের সেরা দশে জায়গা করে নিয়েছেন ভারতের তিন জন ব্যাটসম্যান। অল-রাউন্ডার র‌্যাঙ্কিংয়ে নিজের জায়গা ধরে রেখেছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

আরও পড়ুন
ভুবনেশ্বর নিয়ে অভিযোগের আঙুল কোচ, সাপোর্ট স্টাফদের দিকে

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.