Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বিশ্বকাপে তরতাজা রাখতে আইপিএলে পেসারদের বিশ্রাম চান কোহালি

ভারতীয় দল পরিচালন সমিতি চাইছে ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরার মতো পেসাররা যেন আইপিএলে দেড় মাসের ধকলের পর বিশ্বকাপে খেলতে না যান।

নিজস্ব প্রতিবেদন
০৮ নভেম্বর ২০১৮ ১৩:০১
Save
Something isn't right! Please refresh.
ভারতীয় পেসারদের বিশ্বকাপে তরতাজা দেখতে চাইছেন অধিনায়ক বিরাট কোহালি।

ভারতীয় পেসারদের বিশ্বকাপে তরতাজা দেখতে চাইছেন অধিনায়ক বিরাট কোহালি।

Popup Close

আইপিএল শেষ হওযার দিন দশেকের মধ্যেই ইংল্যান্ডে শুরু ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপের কথা ভেবে ভারত অধিনায়ক বিরাট কোহালি চান আইপিএলে যেন জাতীয় দলের পেসারদের বিশ্রাম দেওয়া হয়।

কিছুদিন আগে সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসকদের কমিটি বা সিওএ-র সঙ্গে বসেছিলেন কোহালি। সেখানে ছিলেন টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে, একদিনের দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রবি শাস্ত্রী ও নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

ভারতীয় দল পরিচালন সমিতি চাইছে ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরার মতো পেসাররা যেন আইপিএলে দেড় মাসের ধকলের পর বিশ্বকাপে খেলতে না যান। যে ফাস্ট বোলাররা বিশ্বকাপের স্কোয়াডে থাকবেন, তাঁরা যেন পুরো বিশ্রাম পান, ফিট থাকেন, এটাই চাওয়া হচ্ছে। টিম ইন্ডিয়া পাশাপাশি এটাও বলেছে যে, যতজন ক্রিকেটার এর ফলে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হবেন, তাঁদের যেন ক্ষতিপূরণ দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: গোটা কেরিয়ারে একটাও ওয়াইড করেননি এই বিখ্যাত বোলাররা!

আরও পড়ুন: সব চেয়ে বেশি কী পছন্দ করেন? জবাবে বিরাট বললেন...​

এটা করা সম্ভব কিনা, তা নিয়ে প্রশাসকদের কমিটি আলোচনা করেছে আইপিএলের চিফ অপারেটিং অফিসার হেমাঙ্গ আমিনের সঙ্গে। আমিন বলেছেন, এমন কোনও কিছু করতে গেলে ফ্র্যাঞ্চাইজিদের আগে-ভাগে জানানো দরকার। ১৫ নভেম্বর শেষ হচ্ছে দ্বিতীয় পর্বের প্লেয়ার ট্রান্সফার। ফ্র্যাঞ্চাইজিরা কোন ক্রিকেটারদের পাওয়া যাওয়ার সম্ভাবনা নেই, তা জানতে পারলে বিকল্প পরিকল্পনা করতে পারবে।

পেসারদের বিশ্বকাপের জন্য আইপিএলে বিশ্রাম দিতে বললেও ব্যাটসম্যানদের জন্য কোনও বিধিনিষেধের কথা বলা হয়নি। কোহালি, রোহিত ও রাহানে তিন জনেই ব্যাটসম্যান। আইপিএলের গত মরসুমে যথাক্রমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন এই ত্রয়ী। ঘটনা হল, ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে পুরোটাই খেললেও ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা ৩০ এপ্রিলের পর খেলবেন না। তাঁরা ফিরে যাবেন বিশ্বকাপের প্রস্তুতি শিবিরের জন্য। ভারতীয় দলের প্রস্তুতি শিবির আবার হবে কিনা, তা নিয়েই রয়েছে ধোঁয়াশা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement