Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
Chris Gayle

ইউনিভার্স বস থেকে স্বামী গেলানন্দ! ক্রিস গেল এখন বিবেকানন্দের স্মরণে

এ বারের আইপিএলে সুযোগ পাননি গেল। ওয়েস্ট ইন্ডিজ় দলেও খেলতে দেখা যায় না তাঁকে। অন্য দেশের ক্রিকেট লিগেও ধীরে ধীরে জায়গা হারাচ্ছেন গেল। এখন তিনি বিবেকানন্দের স্মরণে।

ক্রিস গেলের হাতে বিবেকানন্দের বই।

ক্রিস গেলের হাতে বিবেকানন্দের বই। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১১:৫৩
Share: Save:

ক্রিস গেল মানেই মাঠে বোলারদের ত্রাস। মাঠের বাইরে তিনি এমন এক চরিত্র, যিনি কখনও বিতর্কে জড়িয়ে পড়েন, কখনও আবার নজর কাড়েন তাঁর জীবনযাত্রার জন্য। সেই ক্রিস গেলকে দেখা গেল স্বামী বিবেকানন্দের বই হাতে।

Advertisement

সমাজমাধ্যমে একটি ছবি ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে সাদা পোশাক পরা ক্রিস গেলের হাতে বিবেকানন্দের একটি বই। ‘লিভিং অ্যাট দ্য সোর্স’ নামক বিবেকানন্দের বইটি রয়েছে গেলের হাতে। সারা বিশ্বে অনেককেই বিবেকানন্দের বাণী অনুপ্রেরণা দেয়। ক্রিস গেলও হয়তো ক্রিকেট জীবনের শেষ সময়ে এসে বিবেকানন্দের লেখার প্রতি আকৃষ্ট হয়েছেন।

ছবিটি কোথায় তোলা তা স্পষ্ট নয়। অনেকের দাবি, ক্রিস গেল এখন বিবেকানন্দের বাণী প্রচার করেন। যদিও তার কোনও উল্লেখ কোথাও পাওয়া যায়নি। তবে এটা স্পষ্ট যে বিবেকানন্দের কথার প্রতি আকৃষ্ট হয়েছেন গেল। সেই কারণেই তাঁর বই পড়ছেন তিনি। অনেকেই অবাক হয়েছেন গেলের হাতে বিবেকানন্দের বই দেখে।

এ বারের আইপিএলে সুযোগ পাননি গেল। ওয়েস্ট ইন্ডিজ় দলেও খেলতে দেখা যায় না তাঁকে। অন্য দেশের ক্রিকেট লিগেও ধীরে ধীরে জায়গা হারাচ্ছেন গেল। তাঁর ক্রিকেট জীবন প্রায় শেষের পথে। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন তিনি। এর পরেই তাঁর অবসরের খবর ছড়িয়ে পড়ে। যদিও তিনি নিজে জানিয়েছিলেন যে, তিনি অবসর নেননি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ১০৩টি টেস্ট, ৩০১টি এক দিনের এবং ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ক্রিস গেল। টেস্টে তাঁর সংগ্রহ ৭২১৪ রান। করেছেন ১৫টি শতরান। এক দিনের ক্রিকেটে ২৫টি শতরান-সহ গেলের সংগ্রহ ১০৪৮০ রান। টি-টোয়েন্টিতে তিনি করেছেন ১৮৯৯ রান। সেখানেও আন্তর্জাতিক মঞ্চে দু’টি শতরান করেছেন গেল। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৪৬৩টি ম্যাচে গেলের সংগ্রহ ১৪৫৬২ রান। শতরানের সংখ্যা ২২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.