Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Indian Olympics Team

Vinesh Phogat: তিন দফায় অভিযোগ, শৃঙ্খলাভঙ্গের দায়ে সাময়িক ভাবে নির্বাসিত বিনেশ ফোগাট

১৬ অগস্টের মধ্যে বিনেশকে উত্তর দিতে হবে। তাঁর উত্তর কর্তাদের কাছে সন্তোষজনক না হলে এই মহিলা অ্যাথলিট আরও বড় শাস্তি পেতে পারেন।

শৃঙ্খলাভঙ্গের দায়ে কুস্তিগির বিনেশ ফোগাটকে সাময়িক ভাবে নির্বাসিত করা হল।

শৃঙ্খলাভঙ্গের দায়ে কুস্তিগির বিনেশ ফোগাটকে সাময়িক ভাবে নির্বাসিত করা হল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২২:৫৭
Share: Save:

মণিকা বাত্রার পর এ বার বিনেশ ফোগাট। টেবিল টেনিসের পর এ বার কুস্তি। টেকিয়ো অলিম্পিক্স থেকে ফেরার পর আরও এক অ্যাথলিট বিতর্কে জড়িয়ে গেলেন। শৃঙ্খলাভঙ্গের দায়ে ও তিনটি গুরুতর অভিযোগের ভিত্তিতে কুস্তিগির বিনেশ ফোগাটকে সাময়িক ভাবে নির্বাসিত করা হল।

Advertisement

এ বার তাঁর পদক জেতার ব্যাপারে অনেকেই আশা করেছিলেন। টোকিয়ো অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন। তাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ উঠেছে। তাই তাঁকে সাময়িক ভাবে নির্বাসিত করল রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া।

আগামী ১৬ অগস্টের মধ্যে বিনেশকে উত্তর দিতে হবে। তাঁর উত্তর কর্তাদের কাছে সন্তোষজনক না হলে এই মহিলা অ্যাথলিট আরও বড় শাস্তি পেতে পারেন। বিনেশের সঙ্গে সোনম মালিককেও শো-কজ করা হয়েছে।

বিনেশের বিরুদ্ধে যে অভিযোগগুলি উঠেছে

Advertisement

১) হাঙ্গেরি থেকে দেরি করে বিনেশ টোকিয়োতে পৌছেছিলেন। হাঙ্গেরিতে তিনি তাঁর ব্যক্তিগত প্রশিক্ষক ওলার অ্যাকোসের সঙ্গে অনুশীলন করলেও টোকিয়োতে পা রেখে গেমস ভিলেজে থাকতে অস্বীকার করেন। ২) ভারতীয় দলের বাকি কুস্তিগীরদের সঙ্গে অনুশীলন করা নিয়েও বিনেশের আপত্তি ছিল। ৩) ভারতীয় দলের স্পনসরের নাম দেওয়া জার্সি গায়ে না চাপিয়ে তিনি একটি বেসরকারি সংস্থার ‘সিঙ্গলেট’ পরে কুস্তি লড়েছিলেন। বিনেশের বিরুদ্ধে এই তিনটি ধারায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনেছেন কর্তারা।

ফলে যতক্ষণ না পর্যন্ত বিনেশ উত্তর দিচ্ছেন, ততদিন তিনি কোন ধরনের আন্তর্জাতিক বা জাতীয় স্তরের প্রতিযোগিতায় নামতে পারবেন না। সংস্থার সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.