×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ এপ্রিল ২০২১ ই-পেপার

রোহিতের ইও ইও টেস্ট নিয়ে নাটক চলছেই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৯ জুন ২০১৮ ২০:৪১
রোহিত শর্মা। —নিজস্ব চিত্র।

রোহিত শর্মা। —নিজস্ব চিত্র।

রোহিতকে ইও ইও টেস্টের মুখোমুখি হতে হবে হয়ত বুধবার। স্ট্যান্ডবাই রয়েছেন অজিঙ্ক রাহানে। ইতিমধ্যেই ইও ইও টেস্ট পেড়িয়ে এসেছেন বিরাট কোহালি ও এমএস ধোনি। ভারতের লিমিটেড ওভারের দলের সহ অধিনায়ককে ঘিরে নাটক চলছেই। বেঙ্গালুরুর এনসিএ-তে হবে এই টেস্ট। যা খবর অজিঙ্ক রাহানেকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। রোহিত যদি ১৬.১ কোয়ালিফাইং মার্ক ক্লিয়ার করতে না পারেন তা হলে রাহানের পর্ব আসবে।

বিসিসিআই-এর এক সিনিয়র অফিসিয়াল জানিয়েছেন, ‘‘স্ট্যান্ডবাই থাকাটা কোনও নতুন বিষয় নয়। যদি প্রয়োজন হয় তা হলে রাহানের ডাক পড়বে। রিজার্ভ ওপেনার হিসেবে রাখা হয়েছে রাহানেকে। এখনও পর্যন্ত রোহিতের কোনও ফিটনেস সমস্যা রয়েছে বলে আমি শুনিনি।’’

লিমিটেড ওভারের জন্য পুরো দলেরই ইও ইও টেস্টের মুখে পড়তে হবে। একমাত্র যাঁরা আফগানিস্তান টেস্ট খেলেছেন তাঁরা বাদ দিয়ে। ১৫ জুন এনসিএ-তে ইও ইও টেস্টে রোহিত ছিলেন না। কারণ আগে থেকেই তাঁর বিসিসিআই-এর কাছে অনুমতি নেওয়া ছিল সেই সময় তিনি অ্যাড শুটের জন্য রাশিয়ায় থাকবেন। তবে এ ছাড়া এখনও পর্যন্ত জানা যায়নি কেন রোহিতের ফিটনেস টেস্টের দিন বার বার পরিবর্তিত হচ্ছে। আসন্য ইংল্যান্ড সফরের জন্য রোহিতকে খুবই গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে দলে।

Advertisement

আরও পড়ুন
নিজের টাকায় ইংল্যান্ড সিরিজ দেখতে যান, বোর্ড কর্তাকে বলল সিওএ

ইতিমধ্যেই এই টেস্ট পাশ করতে পারেননি সঞ্জু স্যামসন, মহম্মদ শামি ও অম্বাতি রায়াডু। এর মধ্যেই প্রশ্ন তুলে দিয়েছে সিওএ। তাদের বক্তব্যও ফেলে দেওয়ার মতো নয়। তাদের বক্তব্য এই টেস্টগুলো কেন দল নির্বাচনের আগে করা হয় না। যদিও ক্রিকেট অপারেশনসের জিএম সাবা করিম এর উত্তর দিয়েছেন। তিনি জানিয়েছেন, এই বছরই আইপিএল-এর জন্য বিষয়টি এমন হয়েছে। না হলে পরবর্তীতে তাঁরা পুরনো পদ্ধতিতেই ফিরে যাবে। আগে টেস্ট করেই দল ঘোষণা হবে।



Tags:
Cricket Cricketer Rohit Sharma Yo Yo Test NCAরোহিত শর্মা

Advertisement