×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

রিয়াল মাদ্রিদ ছাড়তে চলেছেন জিদান, দাবি

সংবাদ সংস্থা
মাদ্রিদ ১০ ডিসেম্বর ২০২০ ১০:১৫
জিদানকে আর দেখা যাবে না মাদ্রিদে? ছবি: সোশ্যাল মিডিয়া

জিদানকে আর দেখা যাবে না মাদ্রিদে? ছবি: সোশ্যাল মিডিয়া

মাদ্রিদে এটাই শেষ মরসুম জিনেদিন জিদানের? ৩ বার রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচের এই মরসুমটা খুব ভাল যাচ্ছে না। ক্লাবের সঙ্গেও বনিবনা হচ্ছে না, সেই কারণেই ক্লাব ছাড়তে চান বলে খবর।

২০১৯ সালে দ্বিতীয় বারের জন্য রিয়াল মাদ্রিদে ফিরিয়ে আনা হয় জিদানকে। তবে সেই বছরটা যে আগের মতো নয় তা বুঝতেই পেরেছিলেন ফ্রান্সের কিংবদন্তি ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ততদিনে মাদ্রিদ ছেড়ে পাড়ি দিয়েছেন জুভেন্টাসে। ৩ বার চ্যাম্পিয়ন্স লিগ জেতার সময় তিনিই তো ছিলেন দলের কাণ্ডারি। তাঁকে ছাড়া লা লিগা জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য এল না গত মরসুমে। এবার ১১ ম্যাচ খেলে ২০ পয়েন্ট নিয়ে লা লিগাতেও রিয়াল মাদ্রিদ রয়েছে ৪ নম্বরে। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ বি-র ম্যাচে জয় এল ২-০ গোলে। তবে তুলনামুলক সহজ গ্রুপ পেয়েও রিয়ালকে অপেক্ষা করে থাকতে হল শেষ ম্যাচ অবধি পরের পর্বের যোগ্যতাঅর্জন করতে।

ম্যাচ শেষ জিদান বলেন, “আমি কখনওই মাদ্রিদের অ্যালেক্স ফার্গুসন হতে পারব না। জানি না কত দিন ক্লাবে আছি, ওই নিয়ে ভাবি না।” তিনি যোগ করেন, “আমি ভাগ্যবান এই ক্লাবে আসতে পেরে। কঠিন সময়েও আমি খুশি থাকতে পেরেছি। মাদ্রিদে আমি বহু দিন আছি আরও কিছু দিন থাকতে চাই।” ফ্রান্সের তারকা পল পোগবাকে দলে চেয়েছিলেন জিদান। কিন্তু ম্যানচেস্টার তাঁকে ছেড়ে দিতে চাইলেও রিয়ালে সই করা নিয়ে ধোঁয়াশা রয়েই গিয়েছে। বরং পোগবার পুরনো ক্লাব জুভেন্টাসে সই করার সম্ভবনা বাড়ছে।

Advertisement
Advertisement