• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভাটপাড়ার ১২ কাউন্সিলর ফিরে এলেন তৃণমূলেই

TMC
ছবি: সংগৃহীত।

ভাটপাড়া পুরসভায় বিজেপিতে যাওয়া ১২ জন তৃণমূল কাউন্সিলর ফিরলেন পুরনো দলেই। বুধবার তৃণমূল ভবনে গিয়ে তাঁরা যোগ দেন দলে। এই পরিস্থিতিতে ১৭ জন কাউন্সিলর নিয়ে পুরসভায় আপাতত তাদেরই পাল্লা ভারী বলে দাবি তৃণমূল শিবিরের।

ভাটপাড়ার পুরপ্রধান অর্জুন সিংহ বিজেপির টিকিটে লোকসভা ভোটে জেতার পরে দু’-চার দিন কাটতে না কাটতেই শিল্পাঞ্চলের পাঁচটি পুরসভার দখল নেয় বিজেপি। যদিও মাস চারেক ঘুরতে না ঘুরতেই একে একে হালিশহর, নৈহাটি, কাঁচরাপাড়া, গারুলিয়া পুরসভা পুনর্দখল করে তৃণমূল। বাকি ছিল অর্জুনের ‘গড়’ ভাটপাড়া। সেখানেও এ বার টক্কর দিতে তৈরি ঘাসফুল শিবির।

অর্জুনের দাবি, ‘‘পুরসভা আমাদের ছিল, আমাদেরই থাকবে।’’ একই কথা বলছেন বিজেপির জাতীয় কর্ম সমিতির সদস্য মুকুল রায়। তাঁর সংযোজন, ‘‘পুলিশ দিয়ে ভয় দেখিয়ে ওই কাউন্সিলরদের তৃণমূলে ফিরতে বাধ্য করা হয়েছে। যাঁরা গেলেন, তাঁরা মিথ্যা মামলার ভয়ে গেলেন।’’ 
তবে কিছুটা অন্য সুর শোনা গিয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গলায়। বুধবার হুগলির জাঙ্গিপাড়ায় দলীয় অনুষ্ঠানে গিয়ে তিনি বলেন, ‘‘ভাটপাড়া যাদের ছিল, তাদেরই আছে। মাঝে কিছু দিনের জন্য আমাদের হাতে এসেছিল। পুলিশ দিয়ে ভয় দেখিয়ে আবার তাদের ফিরিয়ে নেওয়া হয়েছে।’’

আরও পড়ুন: মালদহ-মুর্শিদাবাদ ভেঙে নতুন ৪ জেলার পরিকল্পনা নবান্নের, ঘোষণা হতে পারে আগামী মাসেই

অর্জুন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরে তাঁর বিরুদ্ধে অনাস্থা আনে তৃণমূল। ভোটাভুটিতে হেরে পুরপ্রধানের পদ থেকে অপসারিত হন তিনি। লোকসভা ভোটে বিজেপি জেতার পরে পুরপ্রধান নির্বাচিত হন অর্জুনের ভাইপো সৌরভ সিংহ। তৃণমূলের সিংহভাগ কাউন্সিলর বিজেপিতে যান।

তবে ওই কাউন্সিলরদের দলে ফিরিয়ে আনতে তৃণমূল শিবিরের তৎপরতা ছিল বেশ কিছু দিন ধরেই। দলের একটি সূত্র জানাচ্ছে, ওই কাউন্সিলরেরা জানান, নিরাপত্তা পেলে তবেই তাঁরা পুরনো দলে ফিরবেন। বেশ কয়েকটি বৈঠকের পরে ১২ জন কাউন্সিলর তৃণমূলে ফিরতে সম্মত হন। তাঁদের এক জন মনোজ গুহ বলেন, ‘‘লোকসভা ভোটের পরে অস্থির সময়ে আমরা ভয়ে বিজেপিতে যেতে বাধ্য হয়েছিলাম। ওখানে থাকতে অসুবিধা হচ্ছিল। তাই দিদির দলেই ফিরলাম।’’ নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক বলেন, ‘‘পুরসভা আমাদের হাতে আসা সময়ের অপেক্ষা মাত্র।’’ তৃণমূল জানিয়েছে, কিছু দিনের মধ্যেই পুরপ্রধানকে অপসারণের নোটিস ধরাবে তারা।

ভাটপাড়া পুরসভার সঙ্গে কাউগাছি ১ এবং মামুদপুর গ্রাম পঞ্চায়েতও তৃণমূলের দখলে এল। সেখানেও দল ছেড়ে যাওয়া তৃণমূলের সদস্যেরা ফিরেছেন পুরনো শিবিরেই। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন