• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আড়াই মাস পর লালগোলা পর্যন্ত ট্রেন পরিষেবা চালু হচ্ছে আগামিকাল

Lalgola
শনিবার থেকে লালগোলা পর্যন্ত চালু হচ্ছে ট্রেন পরিষেবা। —ফাইল চিত্র

প্রায় আড়াই মাস মুর্শিদাবাদের লালগোলা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকার পর, অবশেষে পরিষেবা শুরু হতে চলেছে। এত দিন কৃষ্ণপুর পর্যন্ত ট্রেন চলছিল। পূর্ব রেল জানিয়েছে, আগামীকাল শনিবার থেকে লালগোলা পর্যন্ত যাবে ট্রেন।

গত ১১ ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি)-র প্রতিবাদে ভাঙচুর চালানো হয় লালগোলা-কৃষ্ণপুর স্টেশনে। একের পর এক ট্রেন পুড়িয়ে দেওয়া হয়। লালগোলা এবং কৃষ্ণপুর স্টেশনে আগুন ধরিয়ে দেয় প্রতিবাদীরা। এতটাই ক্ষতক্ষতি হয়, যে লালগোলা পর্যন্ত ট্রেন চালানো সম্ভব হচ্ছিল না এত দিন। অবশেষে পরিষেবা স্বাভাবিক হচ্ছে বলে পূর্ব রেল সূত্রে খবর।

শিয়ালদহ থেকে লালগোলা যাওয়ার জন্য বহু মানুষই ট্রেনের উপর নির্ভরশীল। তাঁরা এত দিন কৃষ্ণপুর থেকে ট্রেনে যাতায়াত করছিলেন। লালগোলা স্টেশন এতটাই ক্ষতিগ্রস্থ হয়েছিল, যে দ্রুত পরিষেবা দেওয়া সম্ভব হচ্ছিল না। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী বলেন, “আগামী শনিবার থেকেই লালগোলা পর্যন্ত ট্রেন চলবে। যতটা তাড়াতাড়ি সম্ভব পরিষেবা স্বাভাবিক করা হচ্ছে।”

আরও পড়ুন: বৌবাজার-শিয়ালদহের মেট্রো সুড়ঙ্গ ১৪ মাসে শেষ করার উদ্যোগ

আরও পডু়ন: এক ঘরে ঢুকিয়ে মহিলা কর্মীদের নগ্ন করে ‘ফিটনেস টেস্ট’, তোলপাড় সুরত

রেলের একটি সূত্রে খবর, স্টেশন এবং ট্রেনগুলিতে আগুন ধরিয়ে দেওয়ায় কয়েকশো কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নতুন করে স্টেশন সারিয়ে তুলতেও কয়েক কোটি টাকা খরচ করতে হয়েছে। সিএএ এবং এনআরসি বিরোধিতায় শুধু লালগোলা-কৃষ্ণপুরই নয়, গোটা রাজ্যেই ট্রেন পরিষেবায় প্রভাব পড়ে। দক্ষিণ এবং উত্তরবঙ্গ বিচ্ছিন্ন হয়ে যায়। একে একে সব ডিভিশনে ট্রেন চলাচল স্বাভাবিক হলেও, কার্যত বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল লালগোলা। এ বার সেটাও চালু হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন