• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অশোকই প্রধান শিলিগুড়ি বোর্ডে

ashoke
ফাইল চিত্র।

আগামী ১৭ মে শিলিগুড়ি পুরসভার বর্তমান বোর্ডের মেয়াদ ফুরোবে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর এই পুরসভায় প্রশাসক বোর্ডের চেয়ারম্যান করা হচ্ছে মেয়র অশোক ভট্টাচার্যকেই। সোমবার পুর এবং নগরোন্নয়ন দফতর সূত্রে তা জানানো হয়েছে।

কলকাতা পুরসভায় যখন মেয়র ফিরহাদ (ববি) হাকিমকে মাথায় রেখে প্রশাসক বোর্ড গড়ার সিদ্ধান্ত হয়, তখন সিপিএম-সহ বিরোধীরা তার প্রতিবাদ করেন। এ বার তাঁকে প্রশাসক বোর্ডের প্রধান রাখা নিয়ে অশোক বলেন, ‘‘আমাদের সঙ্গে মন্ত্রী, সচিব কেউই কোনও আলোচনা করেননি। বিষয়টি নিয়ে দলে আলোচনা করতে হবে। কলকাতা পুরসভার আইনে এই ভাবে প্রশাসক বোর্ড করার সুযোগ ছিল না। সেটা নিয়ে প্রশ্ন উঠেছিল। আমিও প্রশ্ন তুলেছিলাম। ওয়েস্টবেঙ্গল মিউনিসিপ্যাল অ্যাক্ট ২০০৬-এ কিন্তু সেই সুযোগ রয়েছে। বাকিটা আলোচনা সাপেক্ষ।’’

তৃণমূল শীর্ষ সূত্রে বলা হয়েছে, রাজ্য সরকার রাজনীতির ঊর্ধ্বে উঠে কাজ করতে চায়। এই সিদ্ধান্ত তারই প্রতিফলন। দার্জিলিং জেলা তৃণমূল সূত্রে বলা হয়, বিষয়টি নিয়ে স্থানীয় নেতৃত্বের সঙ্গে কথা বলেন শীর্ষ নেতৃত্ব। তার পরেই সিদ্ধান্ত হয়। উত্তরবঙ্গের তৃণমূল শীর্ষ নেতা তথা পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, ‘‘মুখ্যমন্ত্রী যে দল নিরপেক্ষ প্রশাসন চালান তার প্রকৃত উদাহরণ হয়ে রইল এই সিদ্ধান্ত।’’ তবে কলকাতার মতো প্রশাসক বোর্ডে মেয়র পারিষদদের রাখা হবে কি না, তা নিয়ে এ দিনই কোনও সিদ্ধান্ত হয়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন