• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নাবালিকা বিয়ে, ধৃত বিজেপি নেতা

BJP Leader
আদ্যনাথ সরকার। নিজস্ব চিত্র

নাবালিকাকে বিয়ে করার অভিযোগে গ্রেফতার করা হল বিজেপির এক পঞ্চায়েত প্রধানকে। নদিয়ার ভীমপুর থানা এলাকার পোড়াগাছা গ্রাম পঞ্চায়েতের ওই প্রধানের নাম আদ্যনাথ সরকার। জেলা সমাজকল্যাণ আধিকারিক অভিজিৎ দাশগুপ্তের অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে পুলিশ তাঁকে গ্রেফতার করে। মঙ্গলবার কৃষ্ণনগর আদালতে হাজির করানো হলে তাঁকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। তাঁর নাবালিকা স্ত্রীকে কৃষ্ণনগরে সরকারি হোমে পাঠানো হয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে, আদ্যনাথের স্ত্রীর বাড়ি মেমারিতে। বয়স ১৬ বছর। আদ্যনাথের যেখানে বাড়ি সেই কুলগাছিতে ওই কিশোরীর এক আত্মীয়ের বাড়ি। সেখানে সে মাঝে-মধ্যে বেড়াতে আসত। সেই সূত্রেই দু’জনের আলাপ। দিন কয়েক আগে ভীমপুরের একটি মন্দিরে তারা বিয়ে করে। তার পর থেকে মেয়েটি প্রধানের বাড়িতেই ছিল। তার পরিবারের তরফে পুলিশের কাছে কোনও অভিযোগ জানানো হয়নি। কিন্তু পূর্ব বর্ধমানের চাইল্ড লাইন মারফত নদিয়া জেলা চাইল্ড লাইনের লোকজন খবর পান। তাঁরা আদ্যনাথের স্ত্রীর বয়সের প্রমাণপত্র দেখতে চান। কিন্তু তা না-দেখিয়ে আদ্যনাথ ও তাঁর পরিজন অপমান করে তাঁদের তাড়িয়ে দেন বলে অভিযোগ। রাতে পুলিশ আদ্যনাথকে জিজ্ঞাসাবাদ করে। সেখানও তিনি স্ত্রীর বয়সের প্রমাণপত্র দেখাতে পারেননি। পরে সমাজকল্যাণ আধিকারিক অভিযোগ দায়ের করলে পুলিশ আদ্যনাথকে গ্রেফতার করে। 

এই ঘটনায় অস্বস্তিতে বিজেপি। বারবার চেষ্টা করেও দলের নদিয়া উত্তর সাংগঠনিক জেলা সভাপতি আশুতোষ পালের সঙ্গে যোগাযোগ করা যায়নি। আইন ভেঙে নাবালিকাকে বিয়ের অভিযোগ থাকা সত্ত্বেও দল কোনও ব্যবস্থা নেবে না? মিডিয়া কনভেনার সন্দীপ মজুমদার বলেন, “দলীয় নেতৃত্ব নিজেদের মধ্যে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন