• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সোমেন মিত্র গুরুতর অসুস্থ, ভর্তি এইমস-এ

Somendra Nath Mitra
কংগ্রেস নেতা সোমেন মিত্র। ফাইল চিত্র।

Advertisement

গুরুতর অসুস্থ কংগ্রেস নেতা সোমেন মিত্র। গতকালই দিল্লির এইমস-এ ভর্তি হয়েছেন তিনি।

হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্টজনিত অসুস্থতার জন্য তাঁকে এইমস-এ ভর্তি করা হয়েছে। বেশ কয়েক দিন ধরেই তাঁর শারীরিক অসুস্থতা ছিল।  শনিবার রাত থেকেই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। রবিবার সকালে তাঁকে এইমস-এ নিয়ে যাওয়া হয়। এখন আইসিইউ-তে ভর্তি আছেন তিনি।চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে বেশ কিছুদিন সময় লাগবে। কবে তাঁকে ছাড়া হবে সেই বিষয়ে এখনও কিছু জানাতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্র বলেছেন, ‘‘মূলত ফুসফুসের সংক্রমণ হয়েছে তাঁর। তবে কিডনিতেও জল জমে গিয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন। প্রস্রাবের সমস্যার জন্য তিনি একটা ওষুধ খেতেন। কংগ্রেসের অধিবেশনে যোগ দেবেন বলে সম্প্রতি ওটা খাওয়া তিনি বন্ধ করেছিলেন। তাতেই কিডনিতে জল জমে যায়।’’ 

আরও পড়ুন: বদলের ফ্রন্ট: নবান্ন থেকে আভাস মমতা-চন্দ্রশেখরের

আরও পড়ুন: কৌস্তুভ ও শিবাজিকে আরও চার দিনের সিবিআই হেফাজত

সাতবারের বিধায়ক সোমেন মিত্র ২০০৬ সাল পর্যন্ত কংগ্রেসের বিধায়ক ছিলেন। প্রদেশ কংগ্রেস সভাপতিও হয়েছেন তিনি। দলীয় মতপার্থক্যের কারণে কংগ্রেস ছেড়ে ২০০৮ সালে ‘প্রগতিশীল ইন্দিরা কংগ্রেস’ নামে নিজের পৃথক দল গড়েন। কিন্তু রাজ্য-রাজনীতিতে এই দল বিশেষ প্রভাব বিস্তার করতে পারেনি। ২০০৯ সালে তিনি যোগ দেন তৃণমূল কংগ্রেসে। ওই বছরই লোকসভা ভোটে ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী নির্বাচিত করে শাসক দল। প্রথমবারের জন্য সাংসদ হন। ২০১৪ সালে সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে ফের কংগ্রেসে যোগ দেন তিনি।

 

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন