প্লাস্টিকের চেয়ার তৈরির কারখায়া ভয়াবহ আগুন। সোমবার দুপুরে উত্তর ২৪ পরগনার ঘোলার ওই কারখানায় আগুন লাগে আতঙ্ক ছড়ায়। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ২৫টি ইঞ্জিন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু।

কী ভাবে ওই আগুন লেগেছেতা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে দমকলকর্মীদের অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে ওই কারখানায়।

দমকল সূত্রে খবর, আগুন লাগার পর ভিতরে তিনজন আটকে পড়েছেন। তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে। আগুন এবং কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে ওই এলাকায়। কারখানায় দাহ্যবস্তু এবং রাসায়নিক মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: বিধায়ক খুনে অভিযুক্ত চার জনই তৃণমূল ছেড়ে বিজেপি ঘনিষ্ঠ হয়েছিলেন

অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দমকলকর্মী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী আগুন নেভানোর কাজ চালাচ্ছেন। আগুন নেভাতে গিয়ে সমস্যায় পড়েছেন দমকলকর্মীরা। এখনও পর্যন্ত আটকে পড়া তিনজনকে উদ্ধার করা যায়নি। যেহেতু প্লাস্টিক কারখানা, তাই আগুন তীব্রতাও বেশি।

আরও পড়ুন: ভোটে নিরপেক্ষ থাকতে প্রশিক্ষণ সব পুলিশকেই

রবিবার রাতে বড়বাজারে একটি কাপড়ের গুদামে আগুন লেগে আতঙ্ক ছড়িয়েছে। তার কয়েক ঘণ্টার মধ্যে এবার ঘোলায় প্লাস্টিকের কারখায়া আগুন লাগল। আগুন নিয়ন্ত্রণে এলে ওই কারখানায় অগ্নি নির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখা হবে।

(দুই চব্বিশ পরগনা, হাওড়া ও হুগলি, নদিয়া-মুর্শিদাবাদ, সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, বাংলার বিভিন্ন প্রান্তের খবর পেয়ে জান আমাদের রাজ্য বিভাগে।)