• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রোজ ভ্যালি কাণ্ডে আমানত বাজেয়াপ্ত নাইট রাইডার্সেরও

KKR
ফাইল চিত্র।

বেআইনি অর্থ লগ্নি সংস্থা রোজ ভ্যালির আর্থিক কেলেঙ্কারির ঘটনায় কলকাতা নাইট রাইডার্সের ব্যাঙ্ক অ্যাকাউন্ট অস্থায়ী ভাবে বাজেয়াপ্ত করার কথা জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই সঙ্গে ওই লগ্নি সংস্থার আরও কিছু সম্পত্তি ও টাকা বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা।

অভিযোগ, গৌতম কুণ্ডুর সংস্থা রোজ ভ্যালি বাজার থেকে বেআইনি ভাবে যে-টাকা তুলেছিল, তার একাংশ স্পনসর হিসেবে দেওয়া হয় কেকেআর-কে। এই বিষয়ে বক্তব্য জানতে কেকেআর-কর্তা ভেঙ্কির সঙ্গে যোগাযোগের চেষ্টা হয়েছিল। কিন্তু তিনি ফোন ধরেননি। মোবাইলে পাঠানো প্রশ্নেরও জবাব দেননি।

একই মামলায় অস্থায়ী ভাবে ব্যাঙ্ক আমানত বাজেয়াপ্ত করা হয়েছে সেন্ট জেভিয়ার্স কলেজেরও। অভিযোগ, ছেলেকে ভর্তি করানোর জন্য ওই কলেজকে মোটা টাকা ডোনেশন দিয়েছিলেন গৌতম। সোমবার সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফেলিক্স রাজ বলেন, ‘‘যে-টাকার কথা বলা হচ্ছে, তা আমরা অনেক দিন আগেই আদালতে ফেরত দিয়েছি।’’

আরও পড়ুন: দুর্ঘটনায় বিমার টাকা পেতে সময়সীমা রদ

মানুষকে ভুল বুঝিয়ে, দ্রুত বহু গুণ টাকা ফেরতের টোপ দিয়ে বাজার থেকে ১৭,৫২০ কোটি টাকা তোলার অভিযোগ রয়েছে রোজ ভ্যালির বিরুদ্ধে। তার মধ্যে ১০,৮৫০ কোটি টাকা ওই সংস্থা আমানতকারীদের ফেরত দিয়েছিল বলে জানিয়েছে ইডি। ২০১৫ সালের মার্চে ইডি-র হাতে গ্রেফতার হয়ে এখনও জেলে রয়েছেন গৌতম। ইডি সূত্রের খবর, এর আগে রোজ ভ্যালির বিভিন্ন অ্যাকাউন্ট ও সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, যার বাজারদর প্রায় ৪৬৮০ কোটি টাকা। এ বার আরও ৭০ কোটি টাকার সম্পত্তি এবং অ্যাকাউন্টে রাখা টাকা বাজেয়াপ্ত করা হল। এই সম্পত্তির মধ্যে পূর্ব মেদিনীপুরের রামনগর ও মহিষাদলের ২৪ একর ও নিউ টাউনের এক একর জমি, ভিআইপি রোডের হোটেল এবং মুম্বইয়ের ফ্ল্যাট রয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন