পূর্বাভাস ছিল।। সেই পূর্বাভাসকে সত্যি প্রমাণ করে ছুটির দিনে বৃষ্টিভেজা সকালে ঘুম ভাঙল কলকাতাবাসীর। বৃষ্টির সঙ্গে চলল নাগাড়ে বজ্রপাত।

রবিবার সকাল থেকেই কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হয়। হাওয়া অফিস জানিয়েছিল, আজ সকাল ন’টা থেকে বৃষ্টি শুরু হবে। সেই পূর্বাভাস মিলেও যায় এ দিন। উত্তর থেকে দক্ষিণ কলকাতায় সর্বত্রই খবর পাওয়া গিয়েছে বৃষ্টির। কলকাতার পাশাপাশি বৃষ্টির খবর পাওয়া গিয়েছে দুই ২৪ পরগনা, নদিয়া, হাওড়া-হুগলি-সহ বিভিন্ন জেলাতেও।

হাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, কলকাতা তার চারপাশে বজ্রগর্ভ মেঘের সঞ্চায় হয়েছে। সেই থেকেই বৃষ্টি। তবে, আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা খুব একটা নেই বলেই জানানো হয়েছে। আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বৃষ্টির সঙ্গে চলবে বজ্রপাতও।

আরও পড়ুন: ‘নড়ছে’ মৃতের পা, মারধর ডাক্তারকে

আরও পড়ুন: শ্যামবাজারে শিশুকন্যাকে খুন করে ড্রেনে​

অন্য দিকে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্ত এবং রাজ্যের উপর মৌসুমী বায়ুর প্রভাবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। বৃষ্টি হবে দার্জিলিং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে। পাশাপাশি, মঙ্গলবারের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি পরিমাণ বাড়তে পারে জানিয়েছে আলিপুরের হাওয়া অফিস।

(দুই বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া, দুই মেদিনীপুর, বাঁকুড়া সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, 'বাংলার' খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)