মৃত্যুর জন্য দিন গুনছেন তিনি। আদালতে ঢোকার মুখে এমন কথাই বললেন সারদাকর্তা সুদীপ্ত সেন

বৃহস্পতিবার বারাসতে সিবিআইয়ের বিশেষ আদালতে তাঁর হাজিরার দিন ছিল। আদালতে ঢোকার মুখে সুদীপ্ত বলেন, ‘‘মৃত্যুর অপেক্ষায় আছি। যে কোনও দিন মৃত্যু হতে পারে।”

সারদা মামলার বিচার প্রক্রিয়ার দেরি নিয়ে প্রশ্ন করা হয়েছিল সারদা কর্তাকে। তিনি প্রথমে কিছু বলতে চাননি। তার পর তাঁর স্বাস্থ্য নিয়ে প্রশ্ন করা হলে আচমকাই ভেঙে পড়েন তিনি। ফুঁপিয়ে কাঁদতে কাঁদতে বলেন, “মৃত্যুর অপেক্ষায় আছি।” সাংবাদিকরা সেই সময়ে সারদা মামলায় উঠে আসা রাজনৈতিক নেতাদের প্রসঙ্গ তুললে তিনি ফের বলেন, “আমার কিছু বলার নেই। সবই আমার দুর্ভাগ্য। আমার সমস্ত কেড়ে নেওয়া হয়েছে। আমার আর বেঁচে থাকার মতো কিচ্ছু নেই।”

 

 

এ দিন আদালতেও তিনি বিচারকের দৃষ্টি আকর্ষণ করে তিনি অভিযোগ করেন, একের পর এক সারদার মালিকানাধীন সম্পত্তি জবর দখল হয়ে যাচ্ছে।

আরও পড়ুন- সিসি-ক্যামেরার ফুটেজ কই! সিপি-র কাছে জানতে চায় সিবিআই​

আরও পড়ুন- লাল ডায়েরির কথা উড়িয়েই দিলেন সুদীপ্ত

সারদা কর্তার এক সময়ের ‘সেকেন্ড ইন কমান্ড’ দেবযানী মুখোপাধ্যায়েরও এ দিন হাজিরা ছিল ওই একই মামলায়। তাঁকে সারদা কর্তার বক্তব্য সাংবাদিকরা জানালে তিনি এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

সারদা কর্তা এই মুহূর্তে সিবিআইয়ের করা অসমে দু’টি মামলা, ওড়িশায় দু’টি মামলা এবং অসমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর একটি মামলায় জেলবন্দি রয়েছেন। বাকি মামলাগুলিতে তিনি জামিন পেয়েছেন। কিন্তু এখনও সারদা নিয়ে সিবিআইয়ের কোনও মামলাতেই বিচার প্রক্রিয়া শুরু হয়নি বিভিন্ন আইনগত জটিলতার কারণে।