বাংলায় ধর্মীয় মেরুকরণের চেষ্টা করছে তৃণমূল-বিজেপি, প্রতিবাদ মিছিলে অভিযোগ বাম নেতাদের
প্রতিবাদ মিছিলে হাঁটেন সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি, বিমান বসু, প্রকাশ কারাট, নীলোৎপল বসু সহ বামফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ।
Kolkata Rally

কলকাতার রাজপথে বামফ্রন্টের প্রতিবাদ মিছিল। নিজস্ব চিত্র।

অমিত শাহের রোড শো চলাকালীন গতকাল রাতে বিদ্যাসাগর কলেজে তাণ্ডব চালানোর ঘটনায় আজ শহরের রাস্তায় প্রতিবাদ মিছিলে হাঁটলেন বামফ্রন্টের নেতা এবং কর্মী-সমর্থকেরা। তৃণমূল এবং বিজেপির চক্রান্তে পশ্চিমবঙ্গের মাটিতে ধর্মীয় মেরুকরণের চক্রান্ত করা হচ্ছে— প্রতিবাদ মিছিল থেকে এই অভিযোগ তোলেন বাম নেতারা।

বিদ্যাসাগর কলেজে তাণ্ডব এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনার প্রতিবাদে আজ সকাল ১১টায় কলেজ স্কোয়ারের সামনে বিদ্যাসাগর উদ্যানে জমায়েত করেন বাম নেতারা। এই প্রতিবাদ মিছিলে হাঁটেন সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি, বিমান বসু, প্রকাশ কারাট, নীলোৎপল বসু সহ বামফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ।

কলেজ স্কোয়ারে বিদ্যাসাগর মূর্তির পাদদেশ থেকে হেদুয়া পার্কের আজাদ হিন্দ বাগ পর্যন্ত প্রতিবাদ মিছিল করে বামফ্রন্ট। সেখানেই বাম নেতা সীতারাম ইয়েচুরি অভিযোগ করেন, ‘‘আমরা এই ঘটনার তীব্র নিন্দা করছি। শুধু পশ্চিমবঙ্গ নয়, ভারতীয় সভ্যতাকে ধ্বংস করার চেষ্টা করছে বিজেপি। পশ্চিমবঙ্গে ধর্মের ভিত্তিতে মেরুকরণ করার চেষ্টা চলছে। দু’পক্ষই এর জন্য দায়ী। আমরা ভোটারদের অনুরোধ জানাচ্ছি, দু’পক্ষের তৈরি করা এই মেরুকরণের ফাঁদে না পড়তে।’’

আরও পড়ুন: কথা বলার ভাষা নেই, প্রতিক্রিয়া শঙ্খের, গেরুয়া নৈরাজ্যকে ডেকে আনছেন মমতাই, বললেন অসীম

এই মিছিলের পাশাপাশি সারা রাজ্যের বিভিন্ন প্রান্তেও বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে বেরোয় মিছিল। প্রতিবাদ করে কংগ্রেস, তৃণমূল, বিভিন্ন বাম ও মানবাধিকার সংগঠনগুলিও।

আরও পড়ুন: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় অমিত শাহের বিরুদ্ধে এফআইআর, ভয় পাই না, পাল্টা অমিতের

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত