• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অমিতাভকেও চাই, জয়ার কাছে আর্জি জানালেন তৃণমূল নেত্রী

6
হাসি দিয়ে যায় চেনা। নবান্নে মমতা এবং জয়া। শুক্রবার। ছবি: প্রদীপ আদক।

বাংলা চলচ্চিত্র ও তার ইতিহাসকে সংরক্ষণ করে রাখার বিষয়ে রাজ্যের পাশে জয়া বচ্চন তো থাকবেনই। এ বার সেই কাজে পরামর্শদাতা হিসেবে অমিতাভ বচ্চনকেও পাশে চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি মনে করেন, অমিতাভ বচ্চন শুধুমাত্র জাতীয় চলচ্চিত্র আর্কাইভের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডরই নন, চলচ্চিত্র শিল্পের আন্তর্জাতিক প্রতিষ্ঠানও। শুক্রবার নবান্নে জয়া বচ্চনকে পাশে নিয়ে বাংলা চলচ্চিত্র আর্কাইভ তৈরির জন্য সেই ইচ্ছেই প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

এ দিন হঠাৎই সন্ধে সাড়ে ৭টা নাগাদ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন জয়া বচ্চন। ৩০ মিনিট দু’জনে একান্তে কথা বলেন। বেরিয়ে যাওয়ার সময় দু’জনেই সাংবাদিকদের মুখোমুখি হন। জয়া বচ্চনকে দেখিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের বাংলার মেয়ে। ওঁর সঙ্গে অনেক গল্প করলাম। আরও হবে।”

সাংবাদিকরা জয়া বচ্চনকে চেপে ধরলে তিনি জানান, রাজ্য সরকার ‘ফিল্ম আর্কাইভ’ তৈরির ব্যাপারে উদ্যোগী হয়েছে। পুরনো চলচ্চিত্র সংরক্ষণ করতে চান। এই বিষয়গুলি নিয়েই কথা হয়েছে। জয়া বচ্চন মনে করেন, রাজ্যে চলচ্চিত্র মিউজিয়াম (মিউজিয়াম অব মুভিং ইমেজেস) হওয়া উচিত। আর সেই বিষয় নিয়ে মুখ্যমন্ত্রীকে নিজস্ব কিছু মতামতও দিয়েছেন বলে জানান। মুখ্যমন্ত্রীও বলেন, “বাংলাতে চলচ্চিত্র আর্কাইভ তৈরির কাজ যাতে ভাল করে হয়, তার জন্য জয়াদি পরামর্শ দিয়েছেন।” মুখ্যমন্ত্রী মনে করেন, অমিতাভ বচ্চন এর আগেও রাজ্যের ডাকে বাংলায় এসেছেন। এ বারেও সাহায্য করবেন।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন