• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৩ দিনে ৩ বার ব্যাপক রদবদল পুলিশে, তৈরি হল নতুন ৩ পুলিশ জেলা

NABANNA
ছবি: সংগৃহীত।

Advertisement

ফের ব্যাপক রদবদল রাজ্য পুলিশের ওপরমহলে। রবিবার থেকে মঙ্গলবার, এই তিন দিনে তিন বার বদল করা হল পুলিশের শীর্ষ কর্তাদের একটা বড় অংশ। সেই সঙ্গে গঠন করা হল তিনটি নতুন পুলিশ জেলা— বনগাঁ, রানাঘাট ও কৃষ্ণনগর।

সোমবারই বিধাননগরে পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংহকে দায়িত্ব দেওয়া হয়েছিল এডিজি (আইনশৃঙ্খলা)-র। জ্ঞানবন্ত সিংহের বদলে বিধাননগর কমিশনারেটের দায়িত্বভার দেওয়া হয় ডিআইজি-সিআইডি (অপারেশন ) নিশাত পারভেজকে। মঙ্গলবারই সেই নির্দেশে বদল করা হয়। নিশাত পারভেজকে পুরনো পদে রেখে দিয়েই শিলিগুড়ির পুলিশ কমিশনার ভরতলাল মিনাকে দায়িত্ব দেওয়া হল বিধাননগরের। তাঁর জায়গায় শিলিগুড়ির দায়িত্ব নিচ্ছেন হাওড়া জেলার দায়িত্বে থাকা গৌরব শর্মা। নতুন দুই পুলিশ জেলা রানাঘাট ও বনগাঁর দায়িত্ব দেওয়া হয়েছে ভিএসআর অনন্তনাগ এবং তরুণ হালদারকে। ব্যারাকপুরের প্রাক্তন গোয়েন্দাপ্রধান অজয় ঠাকুরকে ব্যারাকপুর (জোন ওয়ান)-এর ডেপুটি কমিশনার করে ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছে।

আইপিএস মহলের দাবি, ব্যারাকপুর শিল্পাঞ্চলের পরিবর্তিত রাজনৈতিক সমীকরণের কথা মাথায় রেখেই ফিরিয়ে আনা হল আজয় ঠাকুরকে। এ ছাড়াও বদল করা হয়েছে ছয় জেলার এসপি-কে। কিছু বদল এসেছে কলকাতা পুলিশেও। কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) শুভঙ্কর সিন্‌হা সরকারের পদোন্নতি হয়েছে। তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে যুগ্ম কমিশনার (স্পেশ্যাল টাস্কফোর্স)-এর। ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মাও পদোন্নতি পেয়েছেন। তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে যুগ্ম কমিশনার (ট্র্যাফিক)-এর।

আরও পড়ুন: নির্বাচন মিটতেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল করলেন মমতা

আরও পড়ুন: সারদা কাণ্ডে এ বার সিবিআই তলব অর্ণবকে

পুলিশে এই ব্যাপক রদবদলের ক্ষেত্রে নির্বাচনের ফলাফল একটি বড় ভূমিকা কাজ করেছে বলে মত আইপিএস মহলের একাংশের।

(পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকেবাংলায় খবরজানতে পড়ুন আমাদেররাজ্যবিভাগ।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন