• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সারদা কাণ্ডে এ বার সিবিআই তলব অর্ণবকে

Arnab Ghosh
ছবি: সংগৃহীত।

Advertisement

সারদা কাণ্ডে ফের তলব করা হল পুলিশকর্তা অর্ণব ঘোষকে। বুধবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে সিবিআই।

এর আগেও বেশ কয়েক দফা অর্ণব ঘোষকে সমন পাঠানো হয়েছিল। কিন্তু তিনি সিবিআইয়ের জেরার মুখোমুখি হননি। জেরা এড়াতে তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। পরবর্তীকালে সিবিআই তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে সুপ্রিম কোর্টে মামলা করে। সেই মামলায় শীর্ষ আদালত সিবিআইকে আইনি পদক্ষেপ করার অনুমতি দেওয়ায় অর্ণবের করা হাইকোর্টের মামলা কার্যত অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছে। সারদা কাণ্ডে রাজ্য সরকার গঠিত বিশেষ তদন্তকারী দল (সিট)–এর অন্যতম গুরুত্বপূর্ণ আধিকারিক ছিলেন অর্ণব ঘোষ। সেই সময় তিনি বিধাননগর পুলিশ কমিশনারেটের গোয়েন্দাপ্রধানের দায়িত্বে ছিলেন।

সিবিআই তদন্তকারীদের দাবি, সারদা মামলায় একাধিক অভিযুক্ত ও সাক্ষীর বয়ানে সিট-এর তদন্তে অর্ণব ঘোষের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উঠে এসেছে। সম্প্রতি শিলংয়ে রাজীব কুমারের জেরার সময় এই মামলায় অপর অভিযুক্ত কুণাল ঘোষও অর্ণব ঘোষের ভূমিকার কথা উল্লেখ করেন সিবিআইয়ের কাছে। সেই কারণে প্রথম থেকেই অর্ণব ঘোষের বয়ান রেকর্ড করা গুরুত্বপূর্ণ বলে দাবি করছিলেন তদন্তকারীরা। তাঁর সঙ্গে এই মামলার আর এক তদন্তকারী আধিকারিক দিলীপ হাজরাকেও তলব করা হয়েছে। কিন্তু অর্ণব ঘোষ শেষ পর্যন্ত সিবিআই জেরার মুখোমুখি হন কি না, এখন সেটাই দেখার বিষয়।
 

আরও পড়ুন: মোদীর শপথে যাবেন মমতা, বললেন ‘সাংবিধানিক সৌজন্য’-এর জন্যই

আরও পড়ুন: নির্বাচন মিটতেই মন্ত্রিসভায় বড়সড় রদবদল করলেন মমতা
 

(পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকেবাংলায় খবরজানতে পড়ুন আমাদেররাজ্যবিভাগ।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন